গণসমাবেশ নসাৎ করতেই এমন তাণ্ডব

আগের সংবাদ

যুক্তরাষ্ট্রের পথে ২৪ রোহিঙ্গা

পরের সংবাদ

ড. অলির বিবৃতি

আগুন নিয়ে খেলা বন্ধ করুন

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২২ , ১২:৫৮ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৮, ২০২২ , ১২:৫৮ অপরাহ্ণ

লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, সরকারের এহেন সন্ত্রাসী কর্মকাণ্ড এ দেশের জনগণ কখনো বরদাশত করবে না। আগুন নিয়ে খেলা বন্ধ করুন। নয়তো সামাজিক পরিস্থিতি কারও নিয়ন্ত্রণে থাকবে না।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। বিএনপির নেতাকর্মীদের ওপর পুলিশি হামলা ও গ্রেফতারের প্রতিবাদে এ বিবৃতি দেন ড. অলি আহমদ।

বাংলাদেশে এখন একাত্তরের মার্চ মাসের মতো অবস্থা বিরাজ করছে মন্তব্য করে বিবৃতিতে এলডিপি প্রেসিডেন্ট বলেন, বিএনপির নেতাকর্মীরা দেশের সংবিধান অনুসারে আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বিরোধী দলের পক্ষ থেকে সরকারের অনৈতিক কর্মকাণ্ড, ব্যাংক ডাকাতি, অর্থনৈতিক বিপর্যয়, বিচার বিভাগের বিপর্যয়, গণতন্ত্রের বিপর্যয় সর্বোপরি সামাজিক বিপর্যয় রোধ করার জন্য নিশিরাতের অবৈধ সরকারকে কিছু পরামর্শ দেওয়ার জন্য একত্রিত হয়েছিল। তাদের উপস্থিতি ছিল সম্পূর্ণ শান্তিপূর্ণ। কিন্তু হঠাৎ অযাচিতভাবে বিনা প্ররোচনায় পুলিশ এবং ছাত্রলীগ, যুবলীগের গুণ্ডারা প্রকাশ্যে বিএনপির নেতাকর্মীদের ওপর গুলিবর্ষণ করেছে।

তিনি আরও বলেন, ২০১৪ সালের নির্বাচনের আগে তাদের গুণ্ডা বাহিনী শত শত গাড়িতে আগুন লাগিয়ে নিরপরাধ মানুষকে হত্যা করেছে। তখন সুকৌশলে পুলিশের সাহায্যে সব দোষ বিএনপির ওপরে চাপিয়ে দেওয়া হয়। প্রকৃতপক্ষে বিএনপি কোনো বাস পোড়ানো বা সংঘর্ষে জড়িত ছিল না।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়