×

জাতীয়

সমাবেশ পণ্ড করতেই পুলিশের হামলা (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:২২ পিএম

সমাবেশ পণ্ড করতেই পুলিশের হামলা (ভিডিও)

সমাবেশ পণ্ড করতেই নয়াপল্টনে পুলিশ হামলা চালিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় দলীয় কার্যালয়ের সামনের সড়কে বসে সাংবাদিকদের সঙ্গে এসব কথা বলেন তিনি।

পরিস্থিতি শান্ত রাখতে দলীয় নেতাকর্মী ও পুলিশের প্রতি আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, সবাইকে পরিস্থিতি বিবেচনায় শান্ত থাকার অনুরোধ জানাচ্ছি।

সংঘর্ষকে অনাকাঙ্ক্ষিত বলে উল্লেখ করে মির্জা ফখরুল অভিযোগ করেন, তাকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। বল প্রয়োগ করে তাকে কার্যালয়ের সামনে বসিয়ে রাখা হয়েছে বলেও দাবি করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, পরিস্থিতি ভয়াবহ। এরচেয়ে নির্যাতন, দমন পীড়ন আর কিছু হতে পারে না। এটি সংবিধানের পুরোপুরি লঙ্ঘন। মানবাধিকারের লঙ্ঘন। এরচেয়ে খারাপ কাজ আর হতে পারে না। https://www.youtube.com/shorts/Ih6xTdSw_2E মির্জা ফখরুল বলেন, আজকে পুলিশের পক্ষ থেকে আমাদের বিকল্প সমাবেশস্থলের কথা জানানোর কথা ছিল। কিন্তু পুলিশ তা না করে উল্টো ভয়াবহ হামলা করেছে। বিস্ফোরক পাবার নাটক সাজিয়ে আমার দলের নেতাদের ধরে নিয়ে গেছে। শতাধিক নেতা আহত হয়েছেন। https://www.youtube.com/shorts/Ih6xTdSw_2E আগামী ১০ ডিসেম্বরের গণসমাবেশ অবশ্যই ঢাকাতে করা হবে বলে আবারো দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিএনপির নেতাকর্মীরা বুধবার সকাল থেকে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেন। দুপুরে নেতাকর্মীদের বেশ ভিড় দেখা যায়। এসময় পুলিশ তাদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে।

এসময় পুলিশ বিএনপি নেতাকর্মীদের লক্ষ্য করে টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। বিএনপির নেতাকর্মীরাও লাঠিসোঁটা নিয়ে পুলিশকে ধাওয়া করে। দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়ায় নয়াপল্টন উত্তপ্ত হয়ে ওঠে।

https://www.youtube.com/watch?v=rm-RZHgoZhc

পরে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে বিএনপির নেতাকর্মীরা দফায় দফায় মিছিল করেন। সড়কে টায়ার জ্বালিয়ে আগুন লাগিয়ে দেন।

এদিকে, এ সংঘর্ষের ঘটনায় সাংবাদিকসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের মধ্যে বিএনপির নেতাকর্মী ও পুলিশ সদস্যও রয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App