×

সারাদেশ

শেরপুর মুক্ত দিবস পালিত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:২৬ পিএম

শেরপুর মুক্ত দিবস পালিত

ছবি: ভোরের কাগজ

৭ ডিসেম্বর শেরপুরে মুক্ত দিবস পালিত হয়েছে। এ দিন সকাল সাড়ে দশটায় শহীদ মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পূষ্পার্ঘ অর্পন করে শহীদদের শ্রদ্ধা নিবেদন করা হয়। জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি, জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো: কামরুজ্জামান বিপিএম, জেলা শিক্ষা অফিসার মো: রেজুয়ানসহ বিভন্ন দপ্তরের কর্মকর্তা ও রাজনৈতিক নেতৃবৃন্দ পুষ্পার্ঘ অর্পন করেন। পরে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভের সামনেই এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বুধবার (৭ ডিসেম্বর ) আয়োজিত এ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি। জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায়। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন , পুলিশ সুপার মো: কামরুজ্জামান বিপিএম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোক্তাদিরুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল, শেরপুর পৌরসভার মেয়র আলাহজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম, সিভিল সার্জন ডা: অনুপম ভট্রাচার্য, জেলা শিক্ষা অফিসার মো: রেজুয়ান, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নূরুল ইসলাম হিরু, সদর উপজেলার সাবেক কমান্ডার এডভোকেট মোখলেছুর রহমান প্রমুখ।

এর আগে শহীদ মিনার থেকে একটি র‌্যালী বের করা হয়। উল্লেখ্য ১৯৭১ সালের এই দিনে পাক হানাদার বাহিনীকে পরাজিত করে মিত্র বাহিনীর সহায়তায় মুক্তিযোদ্ধারা সীমান্তবর্তী শেরপুর অঞ্চলকে শত্রু মুক্ত করেন। এইদিন মিত্র বাহিনীর পুর্বাঞ্চলীয় সর্বাধিনায়ক প্রয়াত জগজিৎ সিং অরোরা শেরপুর শহীদ দারোগ আলী পৌর পার্ক মাঠে প্রথম পা রাখেন। এসময় হাজারো জনতার এক স্বতঃস্ফুর্ত সমাবেশে তিনি শেরপুরকে মুক্ত বলে ঘোষণা দেন। সে সঙ্গে মুক্ত শেরপুরে প্রথম বাংলাদেশের জাতীয় পাতাকা উত্তোলন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App