×

আন্তর্জাতিক

রাশিয়ার আরও একটি বিমানঘাঁটিতে আগুন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:৫০ পিএম

রাশিয়ার আরও একটি বিমানঘাঁটিতে আগুন

ছবি: সংগৃহীত

রাশিয়ার দক্ষিণ-পশ্চিম সীমান্তবর্তী কুরস্ক শহরের একটি বিমানঘাঁটিতে মঙ্গলবার ড্রোন হামলা হয়েছে বলে দাবি করেছেন অঞ্চলটির গভর্নর। ইউক্রেনের যুদ্ধ অঞ্চলের কয়েকশ কিলোমিটারের মধ্যে রিয়াজান এবং সারাতোভ অঞ্চলে দুটি রাশিয়ান বিমানঘাঁটিতে একই ধরনের হামলার ঠিক একদিন পরেই এই মঙ্গলবার এই হামলার খবর পাওয়া যায়।

স্থানীয় গভর্নর রোমান স্টারভয়েট বলেন, সেখানে একটি তেল স্টোরেজ ট্যাংকে বোমাবর্ষণ করা হয়েছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। হামলার পর জরুরি পরিষেবা কর্তৃপক্ষ ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভাতে সমর্থ হয়েছে। খবর আরটির।

এঘটনার এখনো দায় স্বীকার করেনি ইউক্রেন।তবে দৃশ্যত এমন খবর উদযাপন করেছেন দেশটির কর্মকর্তারা।

ব্রিটিশ প্রতিরক্ষা দপ্তরের তরফে বলা হয়েছে, রাশিয়া যদি ঘটনাগুলোকে ইচ্ছাকৃত হামলা হিসেবে বিবেচনা করে। তবে এটি হবে ইউক্রেনে আগ্রাসন শুরুর পর থেকে মস্কোর জন্য কৌশলগতভাবে সবচেয়ে উল্লেখযোগ্য ব্যর্থতা।

রুশ সামরিক বাহিনী বলেছে, ড্রোনগুলোকে সনাক্ত করা হয়েছে এবং বিমান প্রতিরক্ষা ব্যবস্থার মাধ্যমে গুলি করা হয়েছে। তবে উল্লেখ করা হয়েছে বিমানঘাঁটিতে থাকা দুটি বিমানের সামান্য ক্ষতি করেছে এবং সাতজন সেনা সদস্য আহত হয়েছেন মারাত্মক আহত । তাদেরকে চিকিৎসার জন্য সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App