×

জাতীয়

বিশৃঙ্খলার মাঝেও খেলার মাঠ উদ্বোধন করলেন মেয়র তাপস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:৫১ পিএম

বিশৃঙ্খলার মাঝেও খেলার মাঠ উদ্বোধন করলেন মেয়র তাপস

বুধবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের মাঠ উদ্বোধন অনুষ্ঠানে হামলার ঘটনা ঘটে। ছবি: সংগৃহীত

বিশৃঙ্খলার মাঝেও খেলার মাঠ উদ্বোধন করলেন মেয়র তাপস
বিশৃঙ্খলার মাঝেও খেলার মাঠ উদ্বোধন করলেন মেয়র তাপস

পুরান ঢাকার বকশীবাজার ও সংলগ্ন এলাকার বিশাল জনগোষ্ঠীর জন্য কোনও খেলার মাঠ না থাকায় এবং স্থানীয় জনগোষ্ঠীর অনুরোধের প্রেক্ষিতে করপোরেশন দীর্ঘদিন ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা মাঠের সংস্কার করেন। সংস্কার ও উন্নয়ন পরবর্তী সেই মাঠটি স্থানীয় জনগোষ্ঠীর সকলেই যাতে ব্যবহার করতে পারেন, সেজন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠ উদ্বোধন করেছেন। এমন তথ্য নিশ্চিত করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন কর্তৃপক্ষ।

বুধবার (৭ ডিসেম্বর) দুপুরে এ মাঠ উদ্বোধন করেন তিনি।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের জনসংযোগ কর্মকর্তা ও মুখপাত্র মো. আবু নাসের এ তথ্য জানান।

তিনি বলেন, তবে মাঠ উদ্বোধনের সময় ভেতরে অবস্থান করা জনা বিশেক ব্যক্তি সেখানে কিছু চেয়ার ভাঙচুর করে। বিশৃঙ্খলা মাঝেই মেয়র মাঠ উদ্বোধন শেষ করে স্থান ত্যাগ করেন। জানা যায়, আলিয়া মাদ্রাসার গুটিকয়েক অনিয়মিত ছাত্র ও বহিরাগত গুটিকতক ব্যক্তি সেখানে চেয়ার ভাঙচুর করছিল। এসময় পুলিশ তাদেরকে ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দেয়।

ঢাকা সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা বলেন, পুরান ঢাকার বকশীবাজার ও সংলগ্ন এলাকার বিশাল জনগোষ্ঠীর জন্য কোনও খেলার মাঠ না থাকায় এবং স্থানীয় জনগোষ্ঠীর অনুরোধের প্রেক্ষিতে করপোরেশন দীর্ঘদিন ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে থাকা মাঠের সংস্কার করেন। সংস্কার ও উন্নয়ন পরবর্তী সেই মাঠটি স্থানীয় জনগোষ্ঠীর সকলেই যাতে ব্যবহার করতে পারেন, সেজন্যই মেয়র মহোদয় 'বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠ' উদ্বোধন করেন।

তিনি আরও বলেন, বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠের মোট আয়তন ২.০১৯৬ একর। এর মধ্যে আলীয়া মাদ্রাসার নামে রেকর্ডীয় জমি. ৫১৮৪ একর অর্থাৎ এক-চতুর্থাংশ। সুতরাং পুরো মাঠের নাম 'আলিয়া মাদ্রাসা মাঠ' করার প্রস্তাবনা হাস্যকর ও অযৌক্তিক এবং এই দাবি মেনে নেওয়ার মানেই হলো মাঠটির মালিকানা শুধু আলিয়া মাদ্রাসার। এ ধরনের অযৌক্তিক দাবি এবং এর প্রেক্ষিতে অরাজকতা সৃষ্টির অপপ্রয়াস মোটেই মহৎ হতে পারে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App