×

জাতীয়

নয়াপল্টনে সংঘর্ষ, যুবক নিহত (ভিডিও)

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২২, ০৪:৩১ পিএম

রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় অজ্ঞাতনামা এক যুবক নিহত হয়েছেন। আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন আরও ১৮ জন।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে মুমূর্ষু অবস্থায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক বিকেল ৪টায় ওই যুবককে মৃত ঘোষণা করেন। নিহতের নাম মকবুল হোসেন (৪০)। তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

সংঘর্ষে আহতরা হলেন- ছাত্রদল নেতা রনি (২৪), আনোয়ার ইকবাল (২৩), রাশেদ (২০), জুয়েল হাসান (৩০), খোকন (৪০), আরেফিন আহম্মদ (৩০), রাব্বি (২৮), বিল্লাল (২৫), নাজমুল (৩৫), জহির (২৬)-সহ ১৯ জন। ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, মরদেহটি মর্গে রাখা হয়েছে। আহতরা সকলে গুলিবিদ্ধ।

মকবুলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের প্রচার সম্পাদক মুস্তাফিজুর রহমান রুমি জানান, বিএনপি পার্টি অফিসের সামনে রাস্তায় শটগানের গুলিতে আহত হয়ে পড়েছিলেন ওই যুবক। তখন তাকে কয়েকজন মিলে ধরাধরি করে হাসপাতালে নিয়ে আসেন তারা। তার নাম মকবুল বলে প্রাথমিকভাবে জানা গেছে।

এর আগে নয়াপল্টনের বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। নয়াপল্টনে বিএনপির কাযালয় ঘিরে জড়ো হওয়া বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে রায়টকার দিয়ে মুহুর্মুহু টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে পুলিশ। নেতাকর্মীরাও পাল্টা ইটপাটকেল নিক্ষেপ করলে পুরো এলাকা যেন রণক্ষেত্রে রূপ নেয়।

এদিন সকালে থেকে দলীয় কার্যালয়ের সামনের সড়কে অবস্থান নিয়ে নয়াপল্টনে সমাবেশ করার পক্ষে স্লোগান দেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় নেতাকর্মীদের ছত্রভঙ্গ করতে মুহুর্মুহু টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেড ছুড়ে পুলিশ। ব্যবহার করা হয় রায়টকার ও জলকামান।

[caption id="attachment_388815" align="aligncenter" width="1348"] ছবি: সংগৃহীত[/caption]

প্রসঙ্গত, ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির সমাবেশের স্থান নিয়ে এক সপ্তাহ ধরেই রাজনৈতিক অঙ্গনে উত্তাপ চলছে। বিএনপি বলছে, তারা এই সমাবেশ নয়াপল্টনেই করবে। তবে ঢাকা মহানগর পুলিশ বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়েছে। তবে বিএনপি সেহারাওয়ার্দী উদ্যানে সমাবেশ করবে না বলে জানিয়ে দিয়েছে।

বিকল্প ভেন্যু হিসেবে তারা রাজধানীর আরামবাগে এই সমাবেশ করতে চায়। তবে পুলিশের পক্ষ থেকে সেটিও না করে দেওয়া হয়েছে।

অন্যদিকে স্লোগান দিয়ে পাল্টা ইটপাটকেল ছুড়তে থাকেন বিএনপির নেতাকর্মীরা। একপর্যায়ে ফকিরাপুল মোড় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। পুলিশের ছোড়া অসংখ্য টিয়ারশেল ও সাউন্ড গ্রেনেডে ধোঁয়াচ্ছন্ন হয়ে পড়ে দলীয় কার্যালয় ও এর আশপাশ এলাকা।

ভিডিওটি দেখতে নিচের লিংকে ক্লিক করুন--- https://fb.watch/hg9KKLpyhJ/

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App