×

জাতীয়

চাল-ডাল মজুদ, বিএনপির দুরভিসন্ধিমূলক চিন্তা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২২, ১০:১৭ পিএম

চাল-ডাল মজুদ, বিএনপির দুরভিসন্ধিমূলক চিন্তা

বুধবার বিএনপি কার্যালয়ে সংবাদকর্মীদের ব্রিফ করেন ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন আর রশীদ। ছবি: ভোরের কাগজ

বিএনপি সমাবেশের তিনদিন আগেই রাজধানী পল্টনে দলীয় কার্যালয়ের সামনে বসে পড়া ও পুলিশের ওপর ককটেল নিক্ষেপসহ চাল, ডাল ও পানি মজুদ করাকে দুরভিসন্ধিমূলক বলে আখ্যায়িত করেছেন ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) প্রধান হারুন আর রশীদ।

বুধবার (৭ডিসেম্বর) রাতে বিএনপি কার্যালয়ের সামনে থেকে উদ্ধার করা ১৫টি বোমা নিষ্ক্রিয় করার সময় সাংবাদিকদের এসব তথ্য জানা তিনি।

ডিবি প্রধান বলেন, তাদের সমাবেশ অনুষ্ঠিত হতে এখনো তিনদিন বাকি। তবে এর মধ্যেই তারা পার্টি অফিসের সামনে বসে পড়লেন। পুলিশ যখন তাদের নিষেধ করলেন শুরু হলো ইট-পাটকেল ছোড়া ককটেল নিক্ষেপ করা। এ সময় আমাদের অনেক সদস্য আহত হলে আমরা বিএনপির পল্টন অফিসে প্রবেশ করি। এ সময় সেখানে গিয়ে অবিস্ফোরিত ককটেল ছাড়াও ২ লাখ টাকা, ১৬০ বস্তা চাল, লাখ-লাখ পানির বোতল ও রান্না করা খিচুরি দেখতে পাই। তিনি আরো বলেন, আমাদের কথা হলো যেখানে সোহরাওয়ার্দী উদ্যানে শান্তিপূর্ণ সমাবেশ করার জন্য ১০ ডিসেম্বর তাদের অনুমতি দেয়া হলে সেখানে তার ৩দিন আগেই তারা রাস্তায় বসে পড়লেন। তারা সেখানে যাবেন না এটা নিয়েও দর কষাকষি হতে পারতো। তবে এর মধ্যেই তারা পুলিশের ওপর ককটেল নিক্ষেপ করলেন। তাদের চাল, পানি ও খিচুড়ি নিয়ে বসে পড়াটাকে আমরা দুরভিসন্ধিমূলক পরিকল্পনা বলে মনে করছি। আসলে তারা পার্টি অফিসের সামনে বসে রাস্তাঘাট বন্ধ করাসহ দীর্ঘ মেয়াদে বিভিন্ন ধনের ঘটনা ঘটানোর পরিকল্পনা করছিল। তবে পরিকল্পনা আমরা ধরতে পেরে অভিযানে নেমে ককটেল উদ্ধারসহ ৩০০ এর বেশি তাদের নেতা-কর্মীকে আট করেছি। এর মধ্যেই অনেকেই আবার বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত আসামী। তাদের জিজ্ঞাসাবাদ শেষে যাচাই-বাচাই শেষে মামলা হবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App