শিল্পের মহাযজ্ঞের দ্বার খুলবেন প্রধানমন্ত্রী

আগের সংবাদ

রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর বিদায়ী মুখ্য সচিবের সাক্ষাৎ

পরের সংবাদ

বিজিবি-বিএসএফের সীমান্ত সম্মেলন শুরু

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২২ , ১০:৩৭ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৭, ২০২২ , ১০:৩৭ অপরাহ্ণ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রিজিয়ন কমান্ডার এবং বিএসএফের ফ্রন্টিয়ার আইজি পর্যায়ে ৩ দিনব্যাপী সীমান্ত সম্মেলন আগরতলাতে শুরু হয়েছে। বুধবার (৭ নভেম্বর) বিজিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, বিজিবি’র রিজিয়ন কমান্ডারস (চট্টগ্রাম, সরাইল ও কক্সবাজার রিজিয়ন এবং ময়মনসিংহ সেক্টর) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (বিএসএফ)-এর ফ্রন্টিয়ার ইন্সপেক্টর জেনারেলস্ (ত্রিপুরা, মেঘালয় এবং মিজোরাম ও কাচার ফ্রন্টিয়ার)-এর মধ্যে ৩ দিনব্যাপী সীমান্ত সম্মেলন বুধবার ভারতের আগরতলাতে শুরু হয়েছে।

বিজিবি’র দক্ষিণ-পূর্ব রিজিয়ন, চট্টগ্রাম এর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল তানভীর গনি চৌধুরীর নেতৃত্বে ১৩ সদস্যের বাংলাদেশ প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করেছেন। অপরদিকে, বিএসএফ ত্রিপুরা ফ্রন্টিয়ারের ইন্সপেক্টর জেনারেল শ্রী সুমিত শরণ, আইপিএসের নেতৃত্বে ১২ সদস্যের ভারতীয় প্রতিনিধিদল সম্মেলনে অংশগ্রহণ করেছেন।

সম্মেলনে সীমান্ত হত্যা, অবৈধ অনুপ্রবেশ, মাদকসহ অন্যান্য চোরাচালান, নারী ও শিশু পাচারসহ বিভিন্ন সীমান্ত অপরাধ, আন্তর্জাতিক সীমান্তের ১৫০ গজের মধ্যে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম, দুই দেশের মধ্যে বিদ্যমান দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নের পাশাপাশি বিজিবি-বিএসএফের মধ্যে পারস্পরিক আস্থা বৃদ্ধির বিভিন্ন উদ্যোগ নিয়ে অত্যন্ত ফলপ্রসূ আলোচনা হবে।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়