×

শিক্ষা

মেহেরপুরে ৬ শিশুকে পিটিয়ে বিদ্যালয় ছাড়া করল সহ-সভাপতি!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২২, ০৩:৫১ পিএম

মেহেরপুরে ৬ শিশুকে পিটিয়ে বিদ্যালয় ছাড়া করল সহ-সভাপতি!

ছবি: ভোরের কাগজ

মেহেরপুরে ক্লাস চলাকালীন সময়ে সংখ্যালঘু সম্প্রদায়ের ২য় শ্রেণির ৬ শিক্ষার্থীকে পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সহ-সভাপতি শহিদুল ইসলাম বিরুদ্ধে। মেহেরপুরের গাংনী উপজেলার ষোলটাকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গত বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ঘটনাটি ঘটে।

এরপর থেকে ওই ৬ শিক্ষার্থীরা বিদ্যালয় ছেড়ে দিয়েছে বলে জানা গেছে। মারধরের শিকার ৬ শিক্ষার্থীরা হলো, রবিন দাশ, প্রান্ত দাশ, পূজা দাশ, বিথী দাশ, স্বপ্না দাশ ও প্রভাতি দাশ। তারা সকলেই দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী।

শিক্ষার্থীরা জানান, বিদ্যালয় চলাকালীন সময়ে সহ-সভাপতি শহিদুল ইসলামের নাতনী বেবির সাথে দুই শিক্ষার্থীর সাথে বেঞ্চে বসা নিয়ে ধাক্কাধাক্কি হয়। সেই ধাক্কাধাক্কির বিষয়টি বেবি তার দাদা শহিদুল ইসলামকে জানায়। খানিক পরেই শহিদুল ইসলাম বিদ্যালয়ে প্রবেশ করে লাঠি দিয়ে ৬ শিক্ষার্থীকে ক্লাস চলাকালীন সময়ে পিটিয়ে আহত করে। ঘটনার পর থেকে ওই শিক্ষার্থী গত সোমবার (৬-ডিসেম্বর) পর্যন্ত অনুপস্থিত ছিল।

রবিন দাশ, প্রান্ত দাশ, পূজা দাশ, বিথী দাশ, স্বপ্না দাশ বলেন, যে সময় শহীদুল ইসলাম তাদের মারতে শুরু করেন ওই সময় সহকারী শিক্ষিকা নাসিমা খাতুন ছাত্রছাত্রীদের পাঠ দান করছিলেন। এ সময় বিদ্যালয়ের কর্মরত নাইট গার্ড সোহরাব হোসেন নিষেধ করলেও তিনি তাতে কর্ণপাত করেননি।

শিক্ষার্থীদের অভিভাবকেরা জানান, ছোট বাচ্চাদের মধ্যে ঝগড়াঝাঁটি হতেই পারে, এ নিয়ে অভিভাবকেরা যেভাবে পিটিয়েছে, তা আমাদের কাম্য নয়। তবে এর সমাধান না হওয়া পর্যন্ত আমরা বিদ্যালয়ে ছেলে মেয়েদের পাঠাবো না। এমনিতেই ছেলেমেয়েরাও স্কুলে যেতে ভয় করছে।

সহকারী শিক্ষক নাসিমা খাতুন জানান, আমি ক্লাস নিছিলাম হঠাৎ সহ-সভাপতি শহীদুল ইসলাম ধঞ্চের লাঠি নিয়ে এসে শিক্ষার্থীদের এলোপাথারি মারধর শুরু করে। আমি তাকে বাধা দেয়ার চেষ্টা করলেও সে কর্ণপাত করেনি। এছাড়া বিদ্যালয়ের কর্মরত নাইটগার্ড সৌরভ হোসেন বাধা দিতে আসলে তাকে ধাক্কা দিয়ে ফেলে দেয় শহিদুল ইসলাম। এরপর থেকে ওই শিক্ষার্থীরা স্কুলে উপস্থিত হয়নি।

অভিযুক্ত শহীদুল ইসলাম মুঠোফোনে জানান, বিষয়টি আমরা মীমাংসা করে নিয়েছি, আমাদের মধ্যে আর কোন সমস্যা নেই। ওই সকল শিক্ষার্থীদের পরিবারের কাছে নিজে গিয়ে ক্ষমা চেয়েছি। তারপরও শিক্ষার্থীরা বিদ্যালয়ে উপস্থিত হচ্ছেন না।

ষোলটাকা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুসনিয়ারা উষা মুঠোফোনে জানান, সহ-সভাপতি সাহেবকে অনেকবার বলেছি, ওই শিক্ষার্থীর পরিবারের কাছে ক্ষমা চেয়ে তাদের স্কুলে ফিরিয়ে নিয়ে আসার জন্য, কিন্তু তিনি তাদের কাছে ক্ষমা চাইতে যাননি। ম্যানেজিং কমিটির সদস্যদের নিয়ে বসে এর দ্রুত সময়ের মধ্যে বিষয়টি সমাধান করব।

মেহেরপুর জেলা প্রাথমিক অফিসার ভূপেন চন্দ্র রায় মুঠোফোনে জানান, বিষয়টি আমার জানা নেই। খোঁজখবর নিয়ে দেখছি। অবশ্যই ওই ম্যানেজিং কমিটির সহ-সভাপতির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App