×

খেলা

প্রথমার্ধে গোলশূন্য স্পেন-মরক্কো ম্যাচ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২২, ১০:০৪ পিএম

প্রথমার্ধে গোলশূন্য স্পেন-মরক্কো ম্যাচ

কাতারের অ্যাডুকেশন সিটি স্টেডিয়ামে শেষ আটে যাওয়ার লড়াইয়ে গোলশূন্য ড্র নিয়ে বিরতিতে গিয়েছে স্পেন ও মরক্কো। মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাত নয়টায় শুরু হয় এ ম্যাচ।

একাদশে পাঁচটি পরিবর্তন এনে মাঠে নামে স্পেন। শুরু থেকে যথারীতি বল পায়ে রেখে খেলার চেষ্টা করে তারা। মাত্র ৩১ ভাগ বল দখলে থাকলেও একের পর এক আক্রমণ চালিয়ে যায় মরক্কো। অন্যদিকে ৬৯ ভাগ বল দখলে রেখেও গোলের জন্য সঠিক একটি বল তৈরি করতে পারেনি স্প্যানিশরা।

একাদশ মিনিটে বক্সের একটু বাইরে ফ্রি-কিক পায় মরক্কো। আশরাফ হাকিমির শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। ২৫তম মিনিটে নিজেদের ভুলে বিপদে পড়তে বসেছিল মরক্কো। তাদের দুর্বল পাসে বল পেয়ে যায় স্পেন। বক্সে দানি ওলমোর শট গোলরক্ষকের হাত ছুঁয়ে ক্রসবারে লাগে। যদিও অফসাইডের বাঁশি বাজে।

৩৩তম মিনিটে বক্সের বাইরে থেকে জোরাল শটে চেষ্টা করেন মরক্কোর মাসাওয়ি, ঠেকিয়ে দেন স্পেনের গোলরক্ষক উনাই সিমোন। বিরতির আগে সোফিয়ান বুফালের ক্রসে কাছ থেকে নায়েফ আগের্দের হেড উড়ে যায় ক্রসবারের ওপর দিয়ে। প্রথমার্ধে গোলের জন্য যে একটি শট নেয় স্পেন, সেটিও ছিল লক্ষ্যভ্রষ্ট।

মরক্কো ও স্পেন বিশ্বকাপসহ সকল পর্যায়ে তিনবার মুখোমুখি হয়েছে, যার মধ্যে দুই জয় ছিল স্পেনের, অপর ম্যাচটি হয়েছিল ড্র। এই ম্যাচের বিজয়ী দল কোয়ার্টার ফাইনালে আগামী ১০ ডিসেম্বর পর্তুগাল ও সুইজারল্যান্ড ম্যাচের জয়ী দলের মুখোমুখি হবে।

মরক্কোর একাদশ: (ফরমেশন: ৪-৩-৩)

ইয়াসিন বৌনৌ, রোমেন সাইস, নায়েফ আগুয়ের্ড, নউসায়ের মাজরাউই, আশরাফ হাকিমি, সোফিয়ানে আমরাবাত, সেলিম আমাল্লাহ, আজাদিনে ওউনাহি, ইউসেফ আন নাসিরি, সোফিয়ানে বৌফাল, হাকিম জিয়েচ।

স্পেন একাদশ (ফরমেশন: ৪-৩-৩)

উনাই সিমোন, আয়েমেরিক লাপোর্তে, রদ্রি, জর্দি আলবা, মার্কোস লরেন্তে, সার্জিও বুস্কেটস, পেদ্রি, গাভি, মার্কেস আসেনসিও, দানি ওলমো, ফেরান তোরেস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App