×

জাতীয়

ডিএমপির বিশেষ অভিযানে গ্রেপ্তার আরও ২৮৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২২, ০৭:২৬ পিএম

ডিএমপির বিশেষ অভিযানে গ্রেপ্তার আরও ২৮৫

ছবি: সংগৃহীত

চলমান বিশেষ অভিযানের ধারাবাহিকতায় গত ২৪ ঘণ্টায় আরো ২৮৫ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এর আগের দিন বিশেষ অভিযানে গ্রেপ্তার হয় ২৫৫ জন। এ নিয়ে গত বৃহস্পতিবার থেকে শুরু হওয়া এ অভিযানে মঙ্গলবার (৬ ডিসেম্বর) পর্যন্ত শুধু ঢাকা থেকেই গ্রেপ্তার হলেন ১ হাজার ১২ জন।

গ্রেপ্তারদের মধ্যে অনেকে পরোয়ানাভুক্ত আসামি। এছাড়া বিস্ফোরক, নাশকতা, মাদক, দণ্ডপ্রাপ্ত, অস্ত্রধারী সন্ত্রাসী, চোর ও ছিনতাইকারীসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।

আদালত প্রাঙ্গণে পুলিশ হেফাজত থেকে দুই জঙ্গি ছিনিয়ে নেয়ার ঘটনার পরিপ্রেক্ষিত এবং মহান বিজয় দিবস, বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট উদ্যাপন নিরাপদ ও নির্বিঘ্ন করতে চলমান অভিযানের পাশাপাশি ১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত সারা দেশে বিশেষ অভিযান চলবে বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর। এই অভিযান পরিচালনা করতে পুলিশের সব বিভাগের ডিআইজি, ইউনিট প্রধান ও এসপিদের নির্দেশনা দেয়া হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিশেষ অভিযানের অংশ হিসেবে রাজধানীর বিভিন্ন পয়েন্টে তল্লাশি চৌকি স্থাপন, ব্যক্তিগত যান ও সন্দেহভাজন ব্যক্তিকে তল্লাশি করছে পুলিশ। এছাড়া আবাসিক হোটেল, মেস, কমিউনিটি সেন্টার, প্রতিষ্ঠানেও অভিযান চলমান রয়েছে। তালিকা ধরে ধরে গ্রেপ্তার করা হচ্ছে বিস্ফোরক, নাশকতা দ্রব্যাদি আইনে দায়ের হওয়া ও বিভিন্ন মামলার আসামিদের। গ্রেপ্তারদের মধ্যে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীও রয়েছেন। তবে এদের বিরুদ্ধে বিভিন্ন অপরাধে মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। বিশেষ এই অভিযান চলবে আগামী ১৫ তারিখ পর্যন্ত।

ডিএমপি মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স শাখার উপকমিশনার ফারুক হোসেন জানান, বিজয়ের মাস ডিসেম্বরকে কেন্দ্র করে নাশকতা কিংবা অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ডিএমপির পক্ষ থেকে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। চলমান অভিযানে যেখানেই তথ্য পাওয়া যাচ্ছে, সেখানেই অভিযান চালানো হচ্ছে। যাদের বিরুদ্ধে মামলা রয়েছে, তাদেরকেও এসব অভিযানে গ্রেপ্তার করা হচ্ছে। ডিএমপির পক্ষ থেকে এই বিশেষ অভিযান চলমান থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App