×

আন্তর্জাতিক

কলম্বিয়ায় ভূমিধসে নিহত ২৭

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২২, ০৩:২১ পিএম

কলম্বিয়ায় ভূমিধসে নিহত ২৭

ছবি: সংগৃহীত

কলম্বিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে ভূমিধসে একটি বাস চাপা পড়ে অন্তত ২৭ জন নিহত হয়েছেন। রবিবার (৪ নভেম্বর) রিসারালদা প্রদেশে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। দেশটির প্রেসিডেন্ট গুস্তাভো পেত্রো এসব তথ্য নিশ্চিত করেছেন।

স্থানীয় কর্তৃপক্ষ বলছে, কলম্বিয়ার তৃতীয় বৃহত্তম শহর ক্যালি ও চোকো প্রদেশের কন্ডোটোর মধ্যে চলাচলকারী ওই বাসে কমপক্ষে ২৫ জন যাত্রী ছিলেন। খবর: আল জাজিরার।

জানা যায়, ভারি বৃষ্টিপাতের কারণে কলম্বিয়ার রাজধানী বোগোটা থেকে প্রায় ২৩০ কিলোমিটার (১৪০ মাইল) দূরের রিসারালদা প্রদেশের পুয়েবলো রিকো ও সান্তা সিসিলিয়া গ্রামের মাঝামাঝি ভয়াবহ ভূমিধসে যাত্রীবাহী বাসটি চাপা পড়ে।

এ ঘটনার পর টুইটারে দেওয়া এক বিবৃতিতে কলম্বিয়ার প্রেসিডেন্ট বলেন, আমাকে অত্যন্ত দুঃখের সঙ্গে জানাতে হচ্ছে, পুয়েবলো রিকো ট্র্যাজেডিতে এখন পর্যন্ত তিন শিশুসহ ২৭ জনের প্রাণহানি ঘটেছে।

‘নিহতদের পরিবারের প্রতি সমবেদনা ও শোক প্রকাশ করছি। দেশটির সরকারের পক্ষ থেকে নিহতদের পরিবারকে সহায়তা করা হবে প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।’

পুয়েবলো রিকোর মেয়র লিওনার্দো ফ্যাবিও সিয়াগামা বলেন, ভূমিধসে বাস চাপা পড়ে যারা মারা গেছেন, তাদের দেহ শহরের একটি স্টেডিয়ামে আনা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App