বিবিসির ১০০ প্রভাবশালী নারীর তালিকায় সানজিদা

আগের সংবাদ

ইতিহাস সৃষ্টি করে কোয়ার্টার ফাইনালে মরক্কো

পরের সংবাদ

মেঘনার মেধাবী ছাত্র রফিক নিউইয়র্কে পুলিশ অফিসার পদে যোগদান

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২ , ১১:২৮ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৬, ২০২২ , ১১:২৮ অপরাহ্ণ

কুমিল্লা মেঘনা উপজেলার ভাওরখোলা গ্রামের মেধাবী ছাত্র রফিকুল ইসলাম নিউইয়র্কে পুলিশ ডিপার্টমেন্টে পুলিশ অফিসার পদে যোগদান করেছেন ।

এই সুখবর পেয়ে রফিকুল ইসলামের জন্মস্থান ভাওরখোলা গ্রামে বইছে আনন্দের জোয়ার। কঠোর পরিশ্রম, অধ্যবসায়, ধৈর্য্য সাধন ও মেধাক্রম অনুসারে কর্মদক্ষতার স্বীকৃতি স্বরূপ রফিকুল ইসলাম নিউইয়র্কের সিটিতে পুলিশ অফিসার পদে যোগদান করে বিশ্ব দরবারে মেঘনা উপজেলা তথা বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছেন।

রফিকুল ইসলামের বাবা জানান, আমার ছেলে মুজাফ্ফর আলী হাই স্কুল থেকে ২০০৯ সালে এসএসসিতে সকল বিষয়ে প্রথম হয়ে ২০১১ সালে ঢাকা সিটি কলেজ-এ ভর্তি হয় এবং সেখান থেকে জিপিএ-৫ নিয়ে ২০১৩ সালে আমেরিকায় পাড়ি জমান। রফিকুল ইসলাম সেখানে গিয়ে আমেরিকান সিটিজেনশিপ অর্জন করেন। তার কর্মক্ষেত্রে সততা ও কঠোর পরিশ্রম আর সাফল্য তাকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাবে। তবে আমার এই ছেলের জন্য আল্লাহর দরবারে লাখো কোটি শুকরিয়া আদায় করছি।

এ বিষয়ে জনাব রফিকুল ইসলাম এর কাছে জানতে চাইলে তিনি বলেন, বহু জাতিগোষ্ঠীর নগরী নিউইয়র্কের পুলিশ বিভাগে এমন দায়িত্ব আমার কাজের স্বীকৃতি বলে মনে করি। আমার জন্ম বাংলাদেশে। যুক্তরাষ্ট্রে এই সম্মানের চাকরি পেলেও আমি প্রতিনিয়ত আমার মেঘনা উপজেলা তথা বাংলাদেশকে আমি বুকে ধারণ করি সবসময়।

তিনি আরও জানান, নিউইয়র্ক পুলিশের পরবর্তী ধাপের সব পদোন্নতি রাজনৈতিক বিবেচনায় হয়ে থাকে। বিশ্বের গুরুত্বপূর্ণ এই নগরীর পুলিশ বিভাগে বাংলাদেশি বংশোদ্ভূত লোকজনের সংখ্যা বাড়ছে। তারা বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে নিয়োগ পাচ্ছেন।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়