প্রথমার্ধে গোলশূন্য স্পেন-মরক্কো ম্যাচ

আগের সংবাদ

তেঁতুলিয়ায় বিএডিসি ডিলারকে ১ বছরের কারাদণ্ড

পরের সংবাদ

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হলেন রথীন কুমার পাল

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২ , ১০:০৪ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৬, ২০২২ , ১০:০৪ অপরাহ্ণ

বাংলাদেশ ব্যাংকের পরিচালক হিসেবে পদোন্নতি পেয়েছেন রথীন কুমার পাল। তিনি প্রধান কার্যালয়ের আইপিএফএফ প্রজেক্ট সেলের অতিরিক্ত পরিচালক হিসেবে কর্মরত আছেন। মঙ্গলবার (৬ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে রবিবার তাকে পদোন্নতি দেওয়া হয়।

বাংলাদেশ ব্যাংকের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রথীন কুমার পাল ১৯৯৯ সালে সহকারী পরিচালক (জেনারেল) হিসেবে যোগ দেন। ব্যাংক পরিদর্শন বিভাগ-১, বৈদেশিক মুদ্রানীতি বিভাগ, সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্টসহ বিশ্বব্যাংক ও এডিবি অর্থায়িত বিভিন্ন প্রকল্পে তিনি সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন।

এর আগে রথীন কুমার পাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগ হতে বি.কম. (সম্মান) সহ এম.কম. (ফিন্যান্স) এবং পরবর্তীতে এম.বি.এ. (ফিন্যান্স) ডিগ্রি অর্জন করেন। পেশাগত দায়িত্ব পালনকালে তিনি ভারত, ফিলিপাইন, ফ্রান্স, বেলজিয়াম, জার্মানি, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও কানাডাসহ বিভিন্ন দেশের স্বনামধন্য সংস্থা আয়োজিত সেকেন্ডারি ডেট মার্কেট উন্নয়ন, ঝুঁকি ব্যবস্থাপনা, পিপিপি, প্রকল্প অর্থায়ন ও ব্যবস্থাপনা, ইনোভেটিভ ফাইন্যান্সিং বিষয়ে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়