রাশিয়ার তেলের দর বেঁধে দেয়ায় প্রভাব

আগের সংবাদ

শেষ আটে যাওয়ার লড়াইয়ে মাঠে স্পেন-মরক্কো

পরের সংবাদ

ফুটবল খেলা নিয়ে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া

জাবি শিক্ষার্থীদের মারামারি, আহত ৩০

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২২ , ৯:০৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৬, ২০২২ , ৯:৩৮ অপরাহ্ণ

ফুটবল খেলার মাঠে মারামারিকে কেন্দ্র করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) বটতলায় আ ফ ম কামালউদ্দিন হল ও মওলানা ভাসানী হলের শিক্ষার্থীদের মধ্যে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়ায় প্রায় ত্রিশজন আহত হয়েছে। মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ফুটবল খেলায় গোল দেয়াকে কেন্দ্র করে মারামারির সূত্রপাত হয়।

জানা যায়, কেন্দ্রীয় খেলার মাঠে আন্তঃহল ফুটবল খেলা চলাকালীন গোল দেওয়াকে কেন্দ্র করে বাকবিতণ্ডা শুরু হয় শিক্ষার্থীদের মাঝে। এক পর্যায়ে বাকবিতণ্ডা মারামারি পর্যন্ত গড়ায়। এ সময় সেখানে উপস্থিত কর্তৃপক্ষ পরিস্থিতি সামাল দেন ও শিক্ষার্থীদের হলে ফিরে যাওয়ার নির্দেশ দেন।

এদিকে, মাঠে পরিস্থিতি সামাল দেওয়া হলেও শিক্ষার্থীরা নিজ নিজ হলের সামনে এসে জড়ো হতে থাকে। এ সময় এক হলের শিক্ষার্থীদের অন্য হলের শিক্ষার্থীদের উচ্চস্বরে বাক্য বিনিময় হয়। এক পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যকার উত্তেজনা চরম আকার ধারণ করে ও উভয় হলের শিক্ষার্থীরা দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে বের হয়ে পড়ে ও এলোপাথাড়ি ইট-পাটকেল ছুড়তে থাকে। এতে কয়েক শিক্ষার্থী আহতের ঘটনা ঘটে।

এ বিষয়ে প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ হেল কাফি বলেন, আমরা শিক্ষার্থীদের শান্ত করেছি। দুই হলের শিক্ষার্থীরা আপাতত হলে ফিরে গিয়েছে। সবাইকে নিয়ে বসে ঘটনার প্রকৃত কারণ উদঘাটন করে যথাযথ ব্যবস্থা নিবো।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক আ স ম ফিরোজ উল হাসান বলেন, খেলার মাঠে আমরা বিষয়টি মীমাংসা করে দুই হলের শিক্ষার্থীদের যার যার হলে পাঠিয়ে দিয়েছি। পরে তারা আবার উত্তেজিত হয়ে পড়ে। আমাদের টিম পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের মেডিকেল অফিসার ড. শামসুর রহমান জানান, কতজন আহত হয়েছে তা নির্দিষ্ট করে বলা কঠিন। আমরা ছয়জন চিকিৎসক শিক্ষার্থীদের চিকিৎসাসেবা দিয়েছি। কমপক্ষে ৩০ জনের মত আহত হয়েছে, যার মধ্যে ৫ জনের অবস্থা খারাপ ছিল। এদের মধ্যে ৪ জনের মাথায় ইটের আঘাত লেগেছে এবং একজন মুখ ও দাঁতে আঘাতপ্রাপ্ত হয়েছে।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়