×

খেলা

ভক্তদের সুসংবাদ দিলেন পেলে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:১০ এএম

ভক্তদের সুসংবাদ দিলেন পেলে

পেলে। ছবি: সংগৃহীত

ক্যান্সারের সঙ্গে দীর্ঘদিন ধরেই ক্যান্সারের সঙ্গে লড়াই চালিয়ে যাচ্ছিলেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলে। তবে গত পরশু রাতে কিছু গণমাধ্যমে গুজব ছড়িয়ে পরে আর বেঁচে নেই তিনি। তবে সকল গুজবের ভিত্তি উড়িয়ে দেয় পেলের ভেরিফাইড ইনস্টাগ্রাম পোস্ট। জানান ভালো আছেন তিনি।

ইনস্টাগ্রাম পোস্টে লিখা হয়, বন্ধুরা, আমি চাইছি আপনারা সবাই শান্ত ও ইতিবাচক থাকুক। আমি অনেক আশাবাদী। নিয়মিত চিকিৎসা চলছে আমার। মেডিকেল ও নার্সিং টিমের সদস্যরা যেভাবে আমার যত্ন নিচ্ছেন, সেজন্য আমি তাদের ধন্যবাদ জানাতে চাই। সৃষ্টিকর্তার ওপর পূর্ণ বিশ্বাস আছে আমার। সারা বিশ্ব থেকে পাওয়া প্রতিটি ভালোবাসার বার্তা আমাকে দারুণ শক্তি যোগাচ্ছে।

কিংবদন্তি এই ফুটবলার আরো জানান, বিশ্বকাপে ব্রাজিলের খেলাও দেখছেন তিনি। এর আগে তার শারীরিক অবস্থা স্থিতিশীল আছে বলে জানায় ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতাল কর্তৃপক্ষ।

ক্যান্সারের সঙ্গে লড়তে থাকা পেলেকে গত বৃহস্পতিবার হাসপাতালে ভর্তি করা হয়। সে সময় তার অসুস্থতা কতটা জটিল, তা নিয়েও তৈরি হয় ধোঁয়াশা। ব্রাজিলিয়ান গণমাধ্যম ফোলহা ডে সাও পাওলোর এক প্রতিবেদনে বলা হয়, ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলের শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে। কেমোথেরাপিতে সাড়া দিচ্ছেন না তিনি। তাই তাকে প্যালিয়েটিভ কেয়ার ইউনিটে রাখা হয়েছে।

প্যালিয়াটিভ কেয়ার ইউনিট হচ্ছে মৃত্যুপথযাত্রীর কষ্ট উপশমকারী একটি ইউনিট। যেখানে রোগীকে বাঁচিয়ে তোলার কোনো আশাই দেয়া হয় না। বরং মৃত্যু পর্যন্ত সেই ব্যক্তির কষ্ট কমানোর চেষ্টা চালানো হয়।

পরে পেলের অবস্থা উদ্বেগজনক বললেও সে খবর সঠিক নয় বলে জানান পেলের মেয়ে কেলি নাসিমেন্তো। ইনস্টাগ্রামে তিনি লিখেন, তার বাবার শারীরিক অবস্থা নিয়ে সংবাদমাধ্যমে যে খবর দেওয়া হচ্ছে, তা সত্য নয়। নিয়মিত পরীক্ষা-নিরীক্ষার জন্য এই কিংবদন্তিকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পেলের অসুস্থতার এ খবরে উদ্বেগও প্রকাশ করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিতে শুরু করেন তার ভক্তরা। এমনকি কাতারে ক্যামেরুনের বিপক্ষে ব্রাজিলের ম্যাচে দলটির সমর্থকেরা গ্যালারি থেকে পোস্টার হাতে পেলেকে দ্রুত সেরে ওঠার জন্য শুভকামনা জানান। পেলের বিশাল জার্সি নিয়ে মাঠে আসেন তারা। তার এই পোস্টে আশ্বস্ত হয় ভক্ত ও অনুরাগীরা। লিজেন্ডের গুরুতর অসুস্থতার সংবাদ শুনে নড়েচড়ে বসে বিশ্বকাপের আয়োজক দেশ কাতার। তিনবারের বিশ্বকাপ জয়ীর সুস্থতা কামনা করে আলোকিত করা হয় দোহা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App