×

খেলা

ব্রাজিলকে ছাড় দেবে না দক্ষিণ কোরিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২২, ০৫:১৯ পিএম

ব্রাজিলকে ছাড় দেবে না দক্ষিণ কোরিয়া

দক্ষিণ কোরিয়ার কোচ পাওলো বেন্তো

দোহার স্টেডিয়াম ৯৭৪-এ কাতার বিশ্বকাপের নকআউট পর্বের ম্যাচে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে রাতে মাঠে নামছে ব্রাজিল। সোমবার (৫ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত একটায় শুরু হবে ম্যাচটি। এ ম্যাচে ব্রাজিলকে কোনো ছাড় দিতে চান না দক্ষিণ কোরিয়ার পর্তুগিজ কোচ পাওলো বেন্তো। ব্রাজিলকে ভয় না পেয়ে শেষ পর্যন্ত লড়ার ঘোষণা দিয়েছেন তিনি।

ম্যাচ-পূর্ব সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিশ্বমানের খেলোয়াড়দের বিপক্ষে আমরা ভয় পাই না। আমাদের দলেও বিশ্বমানের খেলোয়াড় আছে। আমাদের সুযোগ আছে, সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আমরা দেখাতে চাই যে, আমরা জিততে চাই, প্রতিদ্বন্দ্বিতা করতে চাই এবং শেষ বাঁশির আগ পর্যন্ত লড়াই করতে চাই।

দক্ষিণ কোরিয়ার কোচ বলেন, যদি আমরা কোনো টুর্নামেন্টে ব্রাজিলকে খেলতে দেখি, তাহলে বলব তারাই চ্যাম্পিয়ন হবে। কিন্তু এক ম্যাচকে তো টুর্নামেন্ট বলা যাবে না। আমাদের সামনে একটি সুযোগ। সেটাকে শ্রদ্ধা রেখেই খেলতে হবে।

ফিফা র‍্যাংকিংয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। অন্যদিকে দক্ষিণ কোরিয়ার অবস্থান ২৮ নম্বরে। দুদলের মধ্যকার পরিসংখ্যানেও অনেক এগিয়ে ব্রাজিল। ব্রাজিল ও দক্ষিণ কোরিয়া এখন পর্যন্ত মুখোমুখি হয়েছে সাত ম্যাচে। সাত ম্যাচের মধ্যে ৬টিতেই জিতেছে ব্রাজিল। দক্ষিণ কোরিয়ার জয় এক ম্যাচে। শেষ চার ম্যাচে সন হিয়ং মিনের দলকে ব্রাজিল দিয়েছে ১৩ গোল। সব মিলিয়ে সাত ম্যাচে দক্ষিণ কোরিয়ার পাঁচ গোলের বিপরীতে ব্রাজিল দিয়েছে ১৬ গোল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App