×

খেলা

পেরিসিচের গোলে সমতায় জাপান-ক্রোয়েশিয়া

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২২, ১০:২৪ পিএম

পেরিসিচের গোলে সমতায় জাপান-ক্রোয়েশিয়া

কাতার বিশ্বকাপে শেষ ষোলোর ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে বিরতিতে যায় এশিয়ার জায়ান্ট জাপান। ম্যাচের ৪৩ মিনিটে জটলার মধ্যে থেকে গোল করে দলকে ব্রেক থ্রু এনে দেন ২৫ বছর বয়সী ডায়জেন মাইদা। বিরতি থেকে ফিরে ক্রোয়েশিয়া গোল পরিশোধ করলে সমতায় ফেরে খেলা।

দ্বিতীয়ার্ধে ডিজান লভরেনের বল ধরে ৫৫ মিনিটে দলকে ১-১ গোলের সমতায় ফেরান ইভান পেরিসিচ। ম্যাচের শুরুতে দুইবার সুযোগ পেলেও গোল করতে ব্যর্থ হয় জাপান। ক্রোয়েশিয়াও গোল করার পরিষ্কার দুটি সুযোগ মিস করে প্রথমার্ধে পিছিয়ে থেকে শেষ করল।

৪৩ মিনিটে কাঙ্খিত গোলের দেখা পায় জাপান। ডান দিক থেকে বক্সে প্রতিপক্ষের ক্রস ক্লিয়ার করতে পারেনি ক্রোয়াটরা। কাছ থেকে শটে জাপানকে লিড এনে দেন মায়েদা।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরে ক্রোয়েশিয়া। লোভারনের দারুণ ক্রসে বুলেট গতির হেডে জাপান গোলরক্ষককে পরাস্ত করেন ইভান পেরেসিচ। ম্যাচে আসে ১-১ সমতা। এর দুই মিনিট পর এন্দোর দুর্দান্ত শট লাফিয়ে ফিস্ট করে সেভ করেন ক্রোয়াট গোলরক্ষক লিভাকোভিচ।

ক্রোয়েশিয়া একাদশ (ফরমেশন:৪-৩-৩)

ডমিনিক লুকাভিচ, জসকো ভার্দিওল, ডিজান লভরেল, বোরনা বেরিসিচ, জোসিফ জুরানোভিচ, মার্সেলো ব্রোজোভিচ, মাতেও কোভাসিচ, লুকা মদ্রিচ, ব্রুনো প্যাটকোভিচ, ইভান পেরিসিচ ও আন্দ্রে ক্রামারিচ।

জাপান একাদশ: (ফরমেশন: ৩-৪-৩)

সুইচি গোন্ডে, মায়া ইয়োসিডা, সোগো তানিগুচি, তাকেহিরো তোমিইয়াসু, হিদেমাসা হোরিসা, ওয়াটারু হিন্দো, ইয়োতো নাগাতোমু, জুনয়া ইতো, ডাইজেন মায়েদা, ডাইচি কামাদা ও রিটসু দোয়েন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App