×

খেলা

এখনো বিশ্বকাপের বড় ফেবারিট ব্রাজিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২২, ০৫:৪১ পিএম

কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে শিরোপায় চোখ আর্জেন্টিনার। অন্যদিকে ক্যামেরুনের বিপক্ষে হেরে যাওয়ায় কাতার বিশ্বকাপের অন্যতম ফেবারিট ব্রাজিলকে নিয়ে উদ্বিগ্ন সবাই। তবে ব্রাজিলকে এখনো ফেবারিট মানছেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম 'ওলে'কে মেসি বলেন, আমি শুরু থেকেই বলে আসছি যে ব্রাজিল অন্যতম ফেবারিট। ওরা ভালো খেলছে। ক্যামেরুনের কাছে হেরে যাওয়ার পরও বিশ্বকাপের বড় ফেবারিটদের একটি ব্রাজিল। তাদেরকে হিসাবের বাইরে রাখতে পারবেন না। ওরা শক্তিশালী দল।

ব্রাজিলের পাশাপাশি ফ্রান্স এবং স্পেনকেও শিরোপার দাবিদার আখ্যা দিয়েছেন মেসি, ফ্রান্স আর স্পেনও ফেবারিট। দুটি দলই ভালো খেলছে। কখন কীভাবে খেলতে হবে, সেটা নিয়ে ওরা পরিষ্কার ধারণা রাখে।

দক্ষিণ কোরিয়ার বিপক্ষে আজকের ম্যাচে ফিরছেন নেইমার। আক্রমণে শক্তি বাড়বে ব্রাজিলের। যদিও এবারের আসরে একের পর এক অঘটন ঘটেই যাচ্ছে। গ্রুপ পর্ব থেকে বাদ পড়েছে জার্মানি, বেলজিয়ামের মতো দল। মেসি কথা বললেন এই বিষয়েও। মেসির মতে, জার্মানির বাদ পড়া আমাকে বিস্মিত করেছে। এবারের বিশ্বকাপ দেখিয়ে দিচ্ছে সবাই সমান। বড়-ছোটোর হিসাব মাঠের বাইরে। মাঠে যারা ভালো খেলবে, দিন তাদের।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App