দাপুটে জয়ে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

আগের সংবাদ

নতুন করে শনাক্ত ২ লাখ ৬৫ হাজার

পরের সংবাদ

অবশেষে নীতি পুলিশ ‘বিলুপ্ত’ ইরানে

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২ , ৩:০৬ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৫, ২০২২ , ৯:৩৮ পূর্বাহ্ণ

মাশা আমিনির মৃত্যুর প্রতিবাদে চলমান বিক্ষোভের মুখে নৈতিকতা পুলিশকে ‘বিলুপ্ত’ ঘোষণা করেছে ইরান। আড়াই মাসের বেশি সময় হিজাববিরোধী আন্দোলন ও আন্তর্জাতিক চাপের মুখে শনিবার দেশটির অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ জাফর মোন্তাজেরি এমন ইঙ্গিত দিয়েছেন।

শনিবার (৩ ডিসেম্বর) ইরানের কওম শহরের একটি অনুষ্ঠানে কথা বলছিলেন মোহাম্মদ জাফর মোন্তাজেরি। এ সময় তিনি বলেন, বিচার বিভাগের সঙ্গে নীতি পুলিশের কোনো সম্পর্ক নেই। এটি বন্ধ করে দেওয়া হয়েছে। যে কর্তৃপক্ষ এটি শুরু করেছিল, তারাই এটির বন্ধ ঘোষণা করেছে।’ এক সাংবাদিকের প্রশ্নের জবাবে মোহাম্মদ জাফর মোন্তাজেরি এ মন্তব্য করেন। খবর আলজাজিরার।

নীতি পুলিশ বাতিল করা হয়েছে কি না, তা নিয়ে ইরান সরকারের আর কোনো কর্তৃপক্ষ বা শীর্ষ কর্মকর্তা এখনো কোনো মন্তব্য করেনি। তা ছাড়ানীতি পুলিশ টহল বন্ধ করা হয়েছে কি না, তাও নিশ্চিত হওয়া যায়নি।

সংবাদমাধ্যম ইরান ইন্টারন্যাশনালের এক প্রতিবেদনে বলা হয়, মোহাম্মদ জাফর মোন্তাজেরি শনিবার বৈঠকে বলেন,নীতি পুলিশ মানুষের সঙ্গে কেমন আচরণ করছে, তার পর্যবেক্ষণ অব্যাহত রাখবে বিচার বিভাগ।’ এর অর্থ হিজাব বিষয়ক বিধি-বিধান এখনও বাতিল করা হয়নি। তবে নীতি পুলিশের টহল স্থগিত করা হয়েছে।

এসএম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়