রাজনৈতিক উদ্দেশে কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না

আগের সংবাদ

প্রধান বিচারপতির কাছে এক গুচ্ছ দাবি বিএনপিপন্থী আইনজীবীদের

পরের সংবাদ

ডিএমপির বিশেষ অভিযানে আরো ২৫৫ জন গ্রেপ্তার

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২ , ৭:২১ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৫, ২০২২ , ৭:২১ অপরাহ্ণ

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) চলমান বিশেষ অভিযানে আরো ২৫৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। রবিবার বিকেল থেকে সোমবার বিকেল পর্যন্ত এদের গ্রেপ্তার করা হয়। এ নিয়ে অভিযান শুরুর পাঁচদিনে মোট গ্রেপ্তার করা হল ৭২৭ জনকে। এর আগে বৃহস্পতিবার থেকে রবিবার বিকেল পর্যন্ত গ্রেপ্তার করা হয়েছিল ৪৭২ জনকে। গ্রেপ্তারদের মধ্যে অনেকে পরোয়ানাভুক্ত আসামি। এছাড়া বিস্ফোরক, নাশকতা, মাদক, দণ্ডপ্রাপ্ত, অস্ত্রধারী সন্ত্রাসী, চোর, ছিনতাইকারীসহ নানা অপরাধে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে তাদের। গ্রেপ্তারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।

আদালত প্রাঙ্গণে পুলিশ হেফাজত থেকে দুই জঙ্গি ছিনিয়ে নেয়ার ঘটনার পরিপ্রেতি এবং মহান বিজয় দিবস, বড়দিন ও থার্টি ফার্স্ট নাইট উদ্যাপন নিরাপদ ও নির্বিঘ্ন করতে চলমান অভিযানের পাশাপাশি ১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত সারা দেশে বিশেষ অভিযান চলবে বলে জানিয়েছে পুলিশ সদর দপ্তর। এই অভিযান পরিচালনা করতে পুলিশের সব বিভাগের ডিআইজি, ইউনিট প্রধান ও এসপিদের নির্দেশনা দেয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, বিশেষ অভিযানের অংশ হিসেবে রাজধানীর বিভিন্ন পয়েন্টে তল্লাশিচৌকি স্থাপন, ব্যক্তিগত যান ও সন্দেহভাজন ব্যক্তিকে তল্লাশি করছে পুলিশ। এছাড়া আবাসিক হোটেল, মেস, কমিউনিটি সেন্টার, প্রতিষ্ঠানেও অভিযান চলমান রয়েছে। তালিকা ধরে ধরে গ্রেপ্তার করা হচ্ছে বিস্ফোরক, নাশকতা দ্রব্যাদি আইনে দায়ের হওয়া ও বিভিন্ন মামলার আসামিদের। গ্রেফতারদের মধ্যে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীও রয়েছেন। তবে এদের বিরুদ্ধে বিভিন্ন অপরাধে মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। বিশেষ এই অভিযান চলবে আগামী ১৫ তারিখ পর্যন্ত।

ডিএমপির উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) ফারুক হোসেন জানান, বিজয়ের মাস ডিসেম্বরকে কেন্দ্র করে নাশকতা কিংবা অপরাধমূলক কর্মকান্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ডিএমপির প থেকে বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। চলমান অভিযানে যেখানেই তথ্য পাওয়া যাচ্ছে, সেখানেই অভিযান চালানো হচ্ছে। যাদের বিরুদ্ধে মামলা রয়েছে, তাদেরকেও এসব অভিযানে গ্রেপ্তার করা হচ্ছে। ডিএমপির প থেকে এই বিশেষ অভিযান চলমান থাকবে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়