বিএনপির সমাবেশ ঘিরে প্রস্তুত র‍্যাব

আগের সংবাদ

এখনো বিশ্বকাপের বড় ফেবারিট ব্রাজিল

পরের সংবাদ

ইসি রাশেদা

জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে গাইবান্ধায় ফের উপনির্বাচন

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২ , ৫:৩৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৫, ২০২২ , ৫:৩৬ অপরাহ্ণ

নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা জানিয়েছেন, স্থগিত হওয়া গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচন জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে পুনরায় অনুষ্ঠিত হবে। এ সপ্তাহেই তফসিল ঘোষণা করা হবে বলে জানান তিনি। সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে এ কথা জানান এ কমিশনার।

রাশেদা সুলতানা জানান, জানুয়ারির দ্বিতীয় সপ্তাহের মধ্যেই গাইবান্ধার পুনরায় উপনির্বাচন অনুষ্ঠিত হবে। আগের নির্বাচনের দোষী কেউ নতুন নির্বাচনের দায়িত্বে থাকবেন না। ওই এলাকা থেকে সম্ভব না হলে প্রয়োজনে পার্শ্ববর্তী জেলা-উপজেলা, তাও সম্ভব না হলে দেশের যেকোনো স্থান থেকে প্রিসাইডিং অফিসার নিয়োগ করা হবে।

উল্লেখ্য, গত ১২ অক্টোবর গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে ভোট গ্রহণের মাঝপথে নির্বাচন বন্ধ করে দেয় ইসি। ভোট চলাকালে সিসিটিভি ক্যামেরা পর্যবেক্ষণ করে ৫১টি ভোটকেন্দ্রে ব্যাপক অনিয়ম দেখতে পেয়ে এ সিদ্ধান্ত নেয়া হয়। পরে অনিয়মের ঘটনা তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য একটি কমিটি গঠন করা হয়। ওই কমিটি ৫১টি ভোটকেন্দ্রের ঘটনা তদন্ত করে গত ২৭ অক্টোবর ইসিকে প্রতিবেদন দেয়। পরে গাইবান্ধা-৫ আসনের বাকি ৯৪টি ভোটকেন্দ্রে অনিয়ম ছিল কি-না, তা সিসি ক্যামেরার ফুটেজ দেখে পর্যবেক্ষণ প্রতিবেদন দিতে নির্দেশ দেয় ইসি। ১৪ নভেম্বর সন্ধ্যায় কমিটি ওই প্রতিবেদন জমা দেয়। এতে ১৩৪ জন নির্বাচন কর্মী, ১৪৫ জন এজেন্ট এবং বহু আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের দোষ বা অনিয়ম প্রমাণিত হয়।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়