×

খেলা

৯ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২২, ০৫:৩৪ পিএম

৯ উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে বাংলাদেশকে ১৮৭ রানের ছোট লক্ষ্য দেয় বাংলাদেশ। ব্যাট করতে নেমে প্রথম বলেই উইকেট বিলিয়ে দিয়েছেন নাজমুল হোসেন শান্ত।

এরপর ১৪ রান করে বিদায় নিলেন এনামুল হক বিজয়ও। ২৯ বলে খেলেন তিনি এই ইনিংসটি। মোহাম্মদ সিরাজের বলে মিডউইকেটে ক্যাচ তুলে দেন ওয়াশিংটন সুন্দরের হাতে।

দলীয় ২৬ রানে ২ উইকেট পড়ার পর এখন দলকে এগিয়ে নেয়ার লক্ষ্যে লড়াই করে অধিনায়ক লিটন দাস এবং অভিজ্ঞ ক্রিকেটার সাকিব আল হাসান। । এরপর লিটন দাস ৪১ রান করে আউট হলে সাকিবের ব্যাটে জয়ের স্বপ্ন দেখে বাংলাদেশ। কিন্তু সাকিব থেকে শুরু করে একের পর এক উইকেট বিলিয়ে দিয়ে দলকে একধাপ হারের পথে এগিয়ে যায়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৪২ ওভারে নয় উইকেট হারিয়ে ১৫৫ রান।

এর আগে ব্যাট হাতে ওপেনার ও অধিনায়ক রোহিত শর্মা ২৭ রান করেন। শিখর ধাওয়ান ও বিরাট কোহলি ১০ রানের কোটা পার হতে পারেননি। শ্রেয়াস আয়ার করেন ২৪ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৭৩ রানের ইনিংস খেলেন কেএল রাহুল। ওয়াশিংটন সুন্দরের ব্যাট থেকে আসে ১৯ রান।

বাংলাদেশের হয়ে সাকিব ৩৬ রানে নিয়েছেন পাঁচ উইকেট। ভারতের বিপক্ষে তৃতীয় স্পিনার হিসেবে পাঁচ উইকেট নিয়েছেন তিনি। দ্বিতীয় ওয়ানডে খেলতে নামা এবাদত ৪৭ রানে চার উইকেট নিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App