×

শিক্ষা

৮ ডিসেম্বরের মধ্যে সমাবর্তনের কস্টিউম ফেরতের আহ্বান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২২, ০৪:৪৪ পিএম

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫৩তম সমাবর্তনে অংশগ্রহণকারী গ্র্যাজুয়েট যারা এখনো একাডেমিক কস্টিউম ফেরত দেননি তাদেরকে আগামী ০৮ ডিসেম্বরের মধ্যে তা ফেরত দেয়ার আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার (৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়। নির্ধারিত সময়ের মধ্যে ফেরত না দিলে জরিমানা গুনতে হবে বলে উল্লেখ করা হয় এতে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সমাবর্তনে অংশগ্রহণকারী গ্র্যাজুয়েট যারা এখনো একাডেমিক কস্টিউম ফেরত দেননি তারা আগামী ৮ ডিসেম্বরের মধ্যে প্রশাসনিক ভবনের ২০৭ নম্বর কক্ষে কস্টিউম ফেরত প্রদান করে গিফ্‌ট সংগ্রহ করতে পারবে। উক্ত তারিখের মধ্যে একাডেমিক কস্টিউম (গাউন ও হুড) ফেরত প্রদানে ব্যর্থ হলে প্রতিদিন বিলম্বের জন্য ৫০ টাকা হারে জরিমানা প্রদান করতে হবে। এছাড়াও উক্ত তারিখের পরে গিফট প্রদান করা হবে না বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ্য করা হয়।

গত ১৯ নভেম্বর বিশ্ববিদ্যালয়টির ৫৩ তম সমাবর্তন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হয়। সমাবর্তন উপলক্ষ্যে গ্র্যাজুয়েটদের টাই, পার্টস, গাউন ও হুডি প্রদান করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গ্র্যাজুয়েটদের গাউন ও হুডি ফেরত দিয়ে মগ ও পরিবেশবান্ধব একটি ব্যাগ নেয়ার ব্যবস্থা করে কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, সমাবর্তনে উপস্থিত ছিলেন ৫৩তম সমাবর্তন অনুষ্ঠানে রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। এছাড়াও, এতে নোবেল বিজয়ী ফরাসী অর্থনীতিবিদ প্রফেসর ড. জঁ তিরোলকে বিশ্ববিদ্যালয়ের সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি হিসেবে "ডক্টর অফ ল" প্রদান করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App