মেসি-আলভারেজের গোল, কোয়ার্টার ফাইনালের হাতছানি আর্জেন্টিনার

আগের সংবাদ

হাজারতম ম্যাচে ঐতিহাসিক গোল মেসির

পরের সংবাদ

সবার আগে শেষ আটে নেদারল্যান্ডস

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২ , ২:২২ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৪, ২০২২ , ৩:৪৩ পূর্বাহ্ণ

কাতার বিশ্বকাপের শেষ ষোলোর প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে সবার আগে শেষ আটে পা রাখলো নেদারল্যান্ডস। বাংলাদেশ সময় রাত নয়টায় খলিফা ইন্টারন্যাশন্যাল স্টেডিয়ামে শুরু হয় এ ম্যাচ। ম্যাচের ৮ মিনিটে গোল করে ডাচদের এগিয়ে দেন মেম্পিস ডিপাই। এরপর ডেলি ব্লিন্ডের গোলে ২-০ তে এগিয়ে বিরতিতে যায় ডাচরা।

৭৫ মিনিটেই যুক্তরাষ্ট্রের হয়ে এক গোল শোধ দেন রাইট। বা পাশ থেকে পুলিসিচের ক্রস থেকে পা ছুঁয়ে ব্যবধান কমান তিনি। কিন্তু এই গোলের আনন্দ বেশিক্ষণ রইল না যুক্তরাষ্ট্রের। ম্যাচের ৮১ মিনিটে ফের ব্যবধান বাড়িয়ে নেয় নেদারল্যান্ডস। এবার ডেনজেল ​​ডামফ্রিজের গোলে ৩-১ করে ডাচরা।

শেষের দিকে আর কোন গোল না হলে ৩-১ ব্যবধানেই ম্যাচ শেষ করে নেদারল্যান্ডস। বিশ্বকাপের প্রথম দল হিসেবে কোয়ার্টারে জায়গা করে নেয় তারা।

আজ রাত একটায় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও অস্ট্রেলিয়া। এই দুই দলের মধ্যে জয়ী দলকে কোয়ার্টার ফাইনালের প্রতিপক্ষ হিসেবে পাবে নেদারল্যান্ডস। আগামী ৯ ডিসেম্বের অনুষ্ঠিত হবে প্রথম কোয়ার্টার ফাইনাল।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়