×

খেলা

ব্রাজিল দলে ফের চোটের হানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২২, ০৯:৪৬ এএম

ব্রাজিল দলে ফের চোটের হানা

ছবি: সংগৃহীত

চোটের কারণে ব্রাজিলের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি তারকা মিডফিল্ডার আর্থার মেলো ও ফরোয়ার্ড ফিলিপে কৌতিনহো। বিশ্বকাপের প্রথম ম্যাচেই চোট আক্রান্ত হয়ে গ্রুপপর্বে খেলতে পারেননি দলের সেরা ফুটবলার নেইমার জুনিয়র। এছাড়া আরো চোটে আক্রান্ত ছিলেন অ্যালেক্স সান্দ্রে ও দানিলো। এবার চোটে আক্রান্ত হয়েছেন গ্যাব্রিয়েল জেসুস। চোটের কারণে বিশ্বকাপ শেষ হয়ে গেছে এই তারকার।

গ্রুপপর্বের শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামে ব্রাজিল। সেই ম্যাচে হাঁটুতে চোট পান জেসুস। পাশাপাশি এই ম্যাচে চোটে আক্রান্ত হন অ্যালেক্স তেলেস। ক্যামেরুনের বিপক্ষে ম্যাচের পর ব্রাজিল ফুটবল দলের প্রধান চিকিৎসক রদ্রিগো লাসমা জানান, ডান হাঁটুতে ব্যথা অনুভব করছেন দলের দুই ফুটবলার অ্যালেক্স তেলেস আর গ্যাব্রিয়েল জেসুস। এখানে টেলেসের আঘাত মারাত্মক না হলেও জেসুস অনেকটা সময়ের জন্য চলে যাচ্ছেন মাঠের বাইরে। কমপক্ষে তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে জেসুসকে।

ক্যামেরুনের বিপক্ষে দ্বিতীয়ার্ধে তেলেস ডান হাঁটুতে চোট পেয়ে মাঠ ছাড়েন। হাঁটুর চোটে অস্ত্রোপচার লাগতে পারে এই লেফটব্যাকের। একসঙ্গে এত তারকার ইনজুরিতে বিপাকে তাদের কোচ তিতে। এই ম্যাচে হারলেই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হবে তাদের। জেসুস ও তেলেসের বদলি হিসেবে কাউকে দলে নিতে পারছেন না কোচ। আগে চোটে পড়া তিন খেলোয়াড় নকআউটের আগে সেড়ে উঠবেন কিনা তাও নিশ্চিত নয়। আগামী ৫ ডিসেম্বর কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App