×

সারাদেশ

প্রেমিকার পরিবারের অপহরণ মামলায় প্রেমিক কারাগারে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২২, ১০:১৪ পিএম

প্রেমিকার পরিবারের অপহরণ মামলায় প্রেমিক কারাগারে

ছবি: ভোরের কাগজ

প্রেমিকার পরিবারের অপহরণ মামলায় প্রেমিক কারাগারে

নরসিংদীর পলাশে প্রেমিক যুগলের পালিয়ে বিয়ে করার ঘটনায় প্রেমিকের বিরুদ্ধে অপহরণের মামলা করেছে মেয়েটির পরিবার। এ মামলায় এখন কারাগারে ওই প্রেমিক।

রবিবার (৪ ডিসেম্বর) রাতে ঢাকা জেলার আশুলিয়া থানার ইয়ারপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। দুপুরে তাদের আদালতে পাঠানো হয়।

প্রেমিক উপজেলার গজারিয়া ইউনিয়নের চরমাহমুদপুর গ্রামের হানিফ পাঠানের ছেলে সাকিব পাঠান (১৮)। প্রেমিকা একই ইউনিয়নের ইছাখালী গ্রামের ইয়াছিনের মেয়ে সাবিকুন নাহার মীম (১৬)। তিনি পলাশ থানা মডেল উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী।

জানা যায়, গত ২৯ নভেম্বর সকালে স্কুলে যাওয়ার কথা বলে প্রেমিককের সঙ্গে পালিয়ে যায় মীম। এ ঘটনা জানাজানি হলে মেয়েটির পরিবার তাকে উদ্ধারে চেষ্টা চালায়। অপ্রাপ্তবয়স্ক মেয়েকে অপহরণের অভিযোগ এনে প্রেমিক সাকিব পাঠানের বিরুদ্ধে বাদী হয়ে পলাশ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন মিমের বাবা। পলাশ থানা পুলিশ নারী ও শিশু নিযার্তন দমন আইনের ৭ ধারায় এটি মামলা হিসাবে রেকর্ড করেন। পরে তথ্য প্রযুক্তির সহায়তায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ঢাকা জেলার আশুলিয়া থানার ইয়ারপুর এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

মেয়েটি ২২ ধারার জবানবন্দিতে আদালতে সাক্ষ্য দিয়েছে। তাদের মধ্যে তিন বছর ধরে প্রেমের সম্পর্ক রয়েছে। তারা স্বেচ্ছায় পালিয়ে গিয়ে বিয়ে করে কিছু দিন ঘর-সংসারও করেছে। প্রেমিকের বিরুদ্ধে তার বাবা যে অভিযোগ এনেছে তা পুরোপুরি মিথ্যা। মেয়েটি বর্তমানে তার পরিবারের জিম্মায় রয়েছে। মামলার তদন্ত কর্মকর্তা এসআই আরিফ খান জানান, ছেলেটির সঙ্গে মেয়েটির প্রেমের ঘটনা ছিল বলে মনে হচ্ছে।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াস জানান, বাদীর অভিযোগের প্রেক্ষিতে মামলাটি রেকর্ড করা হয়েছে। পরবর্তীতে অধিকতর তদন্ত করে বিজ্ঞ আদালতে প্রতিবেদন পাঠানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App