×

খেলা

নকআউটে কখনো গোল করেননি রোনালদো

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২২, ১০:২৯ পিএম

নকআউটে কখনো গোল করেননি রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো

ক্রিস্টিয়ানো রোনালদোর বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারে একটি মাত্র অপূর্ণতা রয়েছে। বিশ্বকাপ জেতা হয়নি ফুটবলের এ মহাতারকার। ক্লাব ফুটবলে যতটা রাজত্ব করেছেন বিশ্বকাপের কোনো আসরেই তেমনটা পারেননি। বিশ্বকাপে গ্রুপ পর্বের পরে নকআউট পর্বে কখনও গোলের দেখা পাননি তিনি।

তার অংশগ্রহণের প্রথম বিশ্বকাপে ২০০৬ সালে পর্তুগাল পাওলেতার সহায়তায় গোল করেন ম্যানিচে। কিন্তু ইনজুরির কারণে ম্যাচের মাত্র আধা ঘণ্টার মাথায় মাঠ ছাড়েন রোনালদো।

চার বছর পর দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপে রোনালদো অপ্রতিরোধ্য স্পেন দলের গতি রোধ করতে পারেননি। ওই আসরের চ্যাম্পিয়ন স্পেনের পক্ষে জয়সূচক গোলটি করেন ডেভিড ভিলা। ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ পর্বেই বাদ পড়ে পর্তুগাল। ২০১৮ রাশিয়া বিশ্বকাপে উরুগুয়ে ২-১ গোলে হারিয়ে পর্তুগিজদের বাড়ি পাঠায়।

আগামী মঙ্গলবার (৬ ডিসেম্বর) রোনালদোর আপ্রাণ চেষ্টা থাকবে তার বিশ্বকাপের এই কালিমা দূর করার। এদিকে চোটের কারণে নুনো মেন্ডেস মাঠের জন্য বাইরে থাকলেও, ফার্নান্দো সান্তোস ও দানিলো পেরেইরা আগামী মঙ্গলবার দলে ফিরতে পারেন। এখন শুধু দেখার পালা যে, তাদের সঙ্গে নিয়ে দলকে কত দূর নিয়ে যেতে পারেন সিআরসেভেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App