×

জাতীয়

জবির চার সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২২, ০৯:৩১ পিএম

জবির চার সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলা

ছবি: ভোরের কাগজ

জবির চার সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলা
জবির চার সাংবাদিকের ওপর ছাত্রলীগের হামলা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ছাত্রলীগের মারামারির ভিডিও সংগ্রহ করতে গিয়ে আহত হয়েছেন চার সাংবাদিক। সংবাদ সংগ্রহের সময় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা সাংবাদিকদের ওপর চড়াও হয়। হামলায় আহত বিভিন্ন পত্রিকার চার সাংবাদিককে চিকিৎসা দেয়া হচ্ছে।

রবিবার (৪ ডিসেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ও ভিক্টোরিয়া পার্কের সামনে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের থেকে জানা যায়, এদিন দুপুর ২টা ৪০ মিনিটে বিএনপি নেতা ইশরাকের গাড়ি বহরে হামলা করে জবি ছাত্রলীগ কর্মীরা। পরবর্তীতে এসময় দৈনিক নয়া শতাব্দীর জবি প্রতিনিধি তোহা ইসলাম ভিডিও করার সময় তার মোবাইল ফোন কেড়ে নিয়ে তার উপর অতর্কিত হামলা করে ছাত্রলীগের কর্মীরা।

পরবর্তীতে ক্যাম্পাসের অন্যান্য সাংবাদিকেরা হামলাকারীকে চিহ্নিত করতে গেলে ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজির নেতৃত্বে আবারো সাংবাদিকদের ওপর অতর্কিত হামলা করে সভাপতি গ্রুপের কর্মী সুজন দাশ অর্ক, দশম ব্যাচ এর ছাত্রলীগ কর্মী তুর্য ও চিঠি কমিটির কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক রায়হান কবির।

এসময় চারজন সাংবাদিক গুরুতর আহত হয়। তারা হলেন-নয়া শতাব্দীর তোহা ইসলাম, সমকালের ইমরান হুসাইন, ঢাকা পোস্টের মাহাতাব লিমন ও ভোরের কাগজের প্রতিনিধি রকি আহমেদ। তারা বর্তমানে সলিমুল্লাহ মেডিকেল কলেজে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে হামলার স্বীকার নয়া শতাব্দির বিশ্ববিদ্যালয় প্রতিনিধি তোহা ইসলাম বলেন, আমরা পেশাগত দায়িত্ব পালন করতে গেলে প্রথমে আমার ওপর অতর্কিত হামলা করেছে। কেন আমি ছবি ও ভিডিও করতে গেছি তা নিয়ে জেরা করতেই আমার ওপর হামলা করে ছাত্রলীগ কর্মীরা। ক্যাম্পাসে যদি আমরাই নিরাপদে না থাকি তাহলে সাধারণ শিক্ষার্থীরা কীভাবে নিরাপদ থাকবে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এ হামলার বিচার চাই।

হামলার শিকার সমকাল প্রতিবেদক ইমরান হুসাইন বলেন, দুই পক্ষের সংঘর্ষকালীন সময়ে সংবাদ সংগ্রহ করতে ঘটনাস্থলে গেলে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক আমাদের ওপর হামলা চালান। এসময় তারা কিল ঘুষি ও লাথি দিয়ে শাখা সভাপতি বলেন, সাংবাদিকরা সব বিএনপি জামাতের এজেন্ডা বাস্তবায়ন করতে এসেছে।

এ হামলার ঘটনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক আহসান জোবায়ের বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা দুঃখজনক। আমাদের চারজন সাংবাদিক আহত অবস্থায় চিকিৎসাধীন আছেন। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে আমরা জানিয়েছি। খুব দ্রুতই জড়িতদের চিহ্নিত করে ব্যবস্থা নেবেন বলে আমাদের আশ্বস্ত করা হয়েছে।

এবিষয়ে জবি শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম বলেন, ছাত্রদলের হামলার পর আমাদের দুই নেতাকর্মী আহত হয়। তাই মাথা ঠিক ছিল না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App