×

জাতীয়

জনগণের কল্যাণে রাজনীতি করে যেতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২২, ০৬:৪৫ পিএম

জনগণের কল্যাণে রাজনীতি করে যেতে হবে

বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় উন্নয়নে বিশ্বাস করে। আওয়ামী লীগের রাজনীতি করতে হলে জনগণের চাহিদা অনুযায়ী তাঁদের কল্যাণে কাজ করে যেতে হবে। এমপি, মন্ত্রী বা ডেপুটি স্পিকার হওয়ার উদ্দেশ্যে রাজনীতি নয়, তবে যোগ্য ব্যক্তি হিসেবে পদ-পদবী বা দায়িত্ব পেয়ে গেলে তা বিশ্বস্ততার সঙ্গে পালন করতে হবে, এমনটাই জাতির পিতা আমাদেরকে শিক্ষা দিয়েছেন।

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু, এমপি পাবনা জেলা পরিষদ চত্বরে জেলা পরিষদের উদ্যোগে আয়োজিত জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের অভিষেক অনুষ্ঠান-২০২২ এর প্রধান অতিথির বক্ততায় এসব কথা বলেন।

পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ রেজাউল রহিম লাল, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মুহ. শাহাবুদ্দিন চুপ্পু অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ডেপুটি স্পিকার বলেন, পাবনা জেলার বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, ব্যবসায়ী ও নির্বাচিত প্রতিনিধিদের সঙ্গে আলোচনার মাধ্যমে শহরের বিদ্যমান সমস্যাগুলোকে চিহ্নিত করে শহরকে উন্নত করার পরিকল্পনা গ্রহণ করতে হবে। দলমত নির্বিশেষে সবাইকে এই উন্নয়ন কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

জেলা প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন, কেউ যেন বিশৃংখলা তৈরি করতে না পারে সেদিকে তীক্ষ্ণ দৃষ্টি রাখতে হবে। পুলিশ সুপারের উদ্দেশ্যে তিনি বলেন, মাদকের বিরুদ্ধে নদী খননের চেয়েও বড় যুদ্ধ ঘোষণা করতে হবে। নির্বাচিত প্রতিনিধিদের উদ্দেশ্য তিনি বলেন, মাদকসেবী বা মাদক ব্যবসায়ী আপনাদের পক্ষে স্লোগান দিলেই তাদেরকে ছাড় দেয়ার কোন সুযোগ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করেছেন আমাদের তা মানতে হবে।

মোঃ শামসুল হক টুকু বলেন, দেশের উন্নয়নের ধারণা সকল স্তরের জনগণের কাছ থেকে গ্রহণ করতে হবে। প্রাপ্ত ধারণাগুলোর বাস্তবায়নে গবেষণার মাধ্যমে পরিকল্পনা গ্রহণ করে সেখানে যোগ্য ব্যক্তিদের ন্যস্ত করতে হবে।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত, গীতা পাঠ করা হয়, সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত গাওয়া হয় এবং বীর মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামনা করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম পাকনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্কয়ার টয়লেট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পাবনার পুলিশ সুপার মোঃ আকবর আলী মুনসী, সমাজ হিতৈষী মুসতাক আহমেদ সুইট বক্তব্য রাখেন। এছাড়া অনুষ্ঠানে গণ্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App