×

জাতীয়

খালেদা জিয়ার বাড়ির সামনে পুলিশের চেকপোস্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২২, ১২:৩৭ এএম

খালেদা জিয়ার বাড়ির সামনে পুলিশের চেকপোস্ট

খালেদা জিয়ার ফিরোজার বাসভবনে পুলিশের চেক পোস্ট

রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাসভবন ফিরোজার সামনের সড়কের দুই পাশে তল্লাশিচৌকি বসিয়েছে পুলিশ। শনিবার রাতে এ তল্লাশিচৌকি বসানো হয়। হঠাৎ কেন এ তল্লাশিচৌকি, সে বিষয়ে পুলিশের পক্ষ থেকে স্পষ্ট করে কিছু বলা হয়নি। তল্লাশিচৌকিতে থাকা পুলিশ সদস্যরা কিছু বলতে রাজি হননি।

এদিকে রাজধানীর বনানীসহ বিভিন্ন এলাকায় পুলিশ ‘ব্লক রেইড’ শুরু করেছে। এর মধ্যে বনানীর কাকলী এলাকার কয়েকটি আবাসিক হোটেলে তল্লাশি চালাতে দেখা গেছে।

১০ ডিসেম্বর বিএনপির এ কর্মসূচির আগের দিনই নয়াপল্টনে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান নেবে।

এ ব্যাপারে পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার মো. আবদুল আহাদ সাংবাদিকদের বলেন, বনানীর কাকলী এলাকায় জঙ্গি, সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীরা অবস্থান করছেন, এমন সন্দেহে পুলিশের ‘ব্লক রেইড’ চলছে। রাত সাড়ে ১০টায় দেখা গেছে, বিমানবন্দর সড়কের কাকলী এলাকার কয়েকটি আবাসিক হোটেলে পুলিশ তল্লাশি চালাচ্ছে।

আব্দুল আহাদ জানান, পুলিশ সদর দপ্তরের নির্দেশনা অনুযায়ী সন্দেহজন আমাদের বিশেষ অভিযান চলছে। এটা বিশেষ অভিযানের নিয়মিত কার্যক্রমের অংশ। এখনও কাউকে গ্রেফতার করা যায়নি। তিনি আরো বলেন, খালেদা জিয়ার বাসার নিরাপত্তায় আগে থেকেই পুলিশ মোতায়ন ছিল। নতুন করে কোন পুলিশ মোতায়ন করা হয়নি।

এবিষয়ে শায়রুল কবির খান জানান, শনিবার রাত পৌনে ১১টার দিকে তিনি খবর পেয়েছেন চেকপোস্ট বসানো হয়েছে। বিএনপি চেয়ারপারসন শর্তসাপেক্ষ মুক্তিতে গুলশান-২ এর ৭৯ নম্বর রোডের ১ নম্বর বাড়ি ফিরোজায় থাকছেন। বাড়ির সামনের রোডের দুইদিকে চেকপোস্ট বসানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App