×

জাতীয়

খালেদার বাসায় চেকপোস্ট নির্যাতনের আরেক মাত্রা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২২, ০২:০৩ পিএম

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজার সামনে পুলিশের চেকপোস্ট বসানো নির্যাতনের আরেক মাত্রা বলে মন্তব্য করেছেন দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার (৪ ডিসেম্বর) সকালে রাজধানীর নয়া পল্টনের দলীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ মন্তব্য করেন তিনি।

সাংবাদিকদের সামনে বিএনপির এই নেতা বলেন, ‘খালেদা জিয়ার বাসার সামনে সেই বালির ট্রাকের কায়দায় চেকপোস্ট-ব্যারিকেড দিয়ে পুলিশ অবরোধ করে রেখেছে। এটি দেশনেত্রীর ওপর নির্যাতনের আরেকটি নতুন মাত্রা। এমনিতেই বন্দী করে রাখা হয়েছে। তারপর একের পর এক বন্দিত্বের ঘেরাটোপে তাকে আরও কঠোরভাবে বন্দী করে রাখার পাঁয়তারা চলছে।’

এসময় খালেদা জিয়ার বাড়ির সামনে চেকপোস্ট ও ব্যারিকেড প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন রিজভী। একই সঙ্গে যুবদলের সভাপতি সুলতান সালাহ উদ্দীন টুকু ও সহ-সভাপতি নয়নের খোঁজ দিয়ে তার পরিবারের কাছে হাজির করার আহ্বানও জানান তিনি। তিনি দাবি করেন, ডিবি পুলিশই তাদের তুলে নিয়ে গেছে। তাদেরকেই ফিরিয়ে দিতে হবে।

এদিকে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ-কমিশনার আব্দুল আহাদ বলেন, ‘মাদক কারবারি, জঙ্গি ও অপরাধীদের ধরতে বিশেষ অভিযান চালাচ্ছে পুলিশ। এর অংশ হিসেবে গুলশান এলাকায়ও তল্লাশি চৌকির সংখ্যা বাড়ানো হয়েছে।’

প্রসঙ্গত, ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশ করবে বিএনপি। নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ করতে চায় তারা। কিন্তু ২৬ শর্তে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি দিয়েছে পুলিশ। এই নিয়ে দেশের রাজনৈতিক অঙ্গন উত্তপ্ত রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App