×

খেলা

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ নেদারল্যান্ডস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২২, ১০:০২ এএম

কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ নেদারল্যান্ডস

ছবি: সংগৃহীত

কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে দ্বিতীয় দল হিসেবে শেষ আটের টিকিট কাটে লিওনেল মেসির আর্জেন্টিনা। এর আগে প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রকে ৩-১ গোলে হারিয়ে সবার আগে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে নেদারল্যান্ডস।

শনিবার (৩ নভেম্বর) রাত ১টায় আহমেদ বিন আলী স্টেডিয়ামে গড়ায় আর্জেন্টিনা-অস্ট্রেলিয়ার ম্যাচটি। ম্যাচটিতে আলবিসেলেস্তেদের হয়ে প্রথম গোলটি করেন মেসি আর দ্বিতীয় গোলটি আসে জুলিয়ান আলভারেস পা থেকে। আর্জেন্টিনার একমাত্র গোলটি আত্মঘাতীভাবে নিজেদের জালে জড়ান এনজো ফার্নান্দেজ।

এর আগে খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে শেষ ষোলের প্রথম ম্যাচে মুখোমুখি হয় নেদারল্যান্ডস-যুক্তরাষ্ট্র। ৩-১ গোলের এই ম্যাচে নেদারল্যান্ডসের হয়ে গোল তিনটি করেন মেম্ফিস ডিপায়ে, ডেলি ব্লাইন্ড ও ডেনজেল ​​ডামফ্রিজ। আর যুক্তরাষ্ট্রের একমাত্র গোলটি আসে হাজী রাইটের পা থেকে।

কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের পর্ব সবার আগে শেষ করা এই দুই দল আগামী ৯ ডিসেম্বর বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে। আর্জেন্টিনা-নেদারল্যান্ডসের ম্যাচটি লুসাইল স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ১টায় অনুষ্ঠিত হবে। শেষ আটের লড়াইয়ে যে দল জিতবে শিরোপার দৌঁড়ে তারাই এগিয়ে যাবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App