নকআউটে কখনো গোল করেননি রোনালদো

আগের সংবাদ

বাবুগঞ্জে বোমা ফাটিয়ে বিয়ে বাড়ি ডাকাতি, উজিরপুরে ব্যাংক লুট

পরের সংবাদ

জোড়া গোল এমবাপ্পের, জিরুর একটি

শেষ আটে ফ্রান্স, বিদায় পোলিশদের

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২ , ১০:৫৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৪, ২০২২ , ১১:১০ অপরাহ্ণ

এমবাপ্পে জাদুতে আল থুমামা স্টেডিয়ামে কাতার বিশ্বকাপের নকআউট পর্বের লড়াইয়ে পোল্যান্ডকে ৩-১ গোলের ব্যবধানে হারিয়ে শেষ আটে পা রাখলো ফ্রান্স।

ম্যাচের ৪৪ মিনিটে প্রথম গোল করে ফ্রান্সের জার্সিতে সবচেয়ে বেশি গোলের মালিক হন অলিভার জিরু (৫২)। এমবাপের পাসে নিখুত শটে গোল করেন তিনি। এরপর ৭৪ মিনিটে দ্বিতীয় গোল করেন কিলিয়ান এমবাপ্পে। অতিরিক্ত সময়ে এমবাপ্পে আবার গোল করলে শেষ আট নিশ্চিত হয় ফ্রান্সের।

শেষ বাঁশি বাজার আগে পেনাল্টিতে রবার্ট লেভানডভস্কির করা গোলটি ছাড়া তেমন সুযোগই তৈরি করতে পারেনি পোলান্ড। প্রথমার্ধে গোল করার অনেক সুযোগ পেয়েছে ফ্রান্স। কিন্তু পোল্যান্ড গোলরক্ষক সেনজি দারুণ দক্ষতায় এমবাপ্পে, ডেম্বেলে এবং জিরুকে হতাশ করেন।

এগিয়ে যাওয়ার তিনটি সুযোগ পেয়েছিল পোল্যান্ড। একটি শট বাইরে নিয়েছিলেন লেভানডভস্কি। অন্য দুই শট থেকে অন্তত একটা গোল না পাওয়ায় পোলিশরা নিজেদের অভাগা ভাবতে পারে। এর মধ্যে ৩৮ মিনিটে ফ্রান্স গোলরক্ষক হুগো লরিস, ভারানে এবং উপামেকানো মিলে দুর্দান্ত এক সেভ দিয়েছেন।

এনজে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়