×

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণ, নিহত ৩

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২২, ০৫:০৯ পিএম

পশ্চিমবঙ্গে তৃণমূল নেতার বাড়িতে বিস্ফোরণ, নিহত ৩

শুক্রবার পশ্চিমবঙ্গের পূর্ব মেদিনীপুর জেলার ভূপতিনগরে তৃণমূল কংগ্রেসের বুথ প্রেসিডেন্ট রাজকুমার মান্নার বাড়িতে বিস্ফোরণ হয়। ছবি: সংগৃহীত

পশ্চিমবঙ্গের মেদিনীপুরে তৃণমূল কংগ্রেস নেতার বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনায় তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

শুক্রবার (২ ডিসেম্বর) রাত ১১টা ১৫ মিনিটের দিকে পূর্ব মেদিনীপুর জেলার ভূপতিনগরে তৃণমূল কংগ্রেসের বুথ প্রেসিডেন্ট রাজকুমার মান্নার বাড়িতে এই বিস্ফোরণ হয়।

বিস্ফোরণে নিহতরা হলেন, তৃণমূল কংগ্রেসের বুথ সভাপতি রাজকুমার মান্না, তার ভাই দেবকুমার মান্না ও বিশ্বজিৎ গায়েন নামে তৃণমূল কংগ্রেসের এক কর্মী।

ঘটনাস্থলে আজ তৃণমূলের জ্যেষ্ঠ নেতা মমতার বন্দ্যোপাধ্যায়ের ভাতিজা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বিস্ফোরণের পর রাতেই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। বিস্ফোরণ হওয়া ওই বাড়ি থেকে দেড় কিলোমিটার দূরে তৃণমূলের বুথ প্রেসিডেন্ট এবং আধ কিলোমিটার দূর থেকে আরেক জনের মরদেহ উদ্ধার করা হয়।

এদিকে ঘটনাস্থল থেকে দূরে মরদেহ উদ্ধারকে কেন্দ্র করে সৃষ্ট হয়েছে নানা রহস্য। বিজেপির দাবি পুলিশ আসার আগেই মরদেহ লুকানোর চেষ্টা করছিল তৃণমূল। যদিও বোমা বিস্ফোরণের তীব্রতা নাকি অন্য কোনো কারণে ওই তিনজনের মৃত্যু হয়েছে কি না, তা খতিয়ে দেখছে পুলিশ।

বিজেপির অভিযোগ, ভূপতিনগরে তৃণমূল কংগ্রেসের বুথ সভাপতি রাজকুমার মান্না বাড়িতে বোম বাঁধার কাজ করছিল। তখনই অতর্কিতে বিস্ফোরণ হয়।

বিজেপির অভিযোগ অস্বীকার করে তৃণমূল নেত্রী শশী পাঁজা বলেন, অভিষেকের জনসভায় শুভেন্দু অধিকারী বোমা মারার জন্য ষড়যন্ত্র করছেন, এই হামলার পরে বিষয়টা পরিষ্কার হয়ে গেল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App