×

শিক্ষা

ঢাবি ক্যাম্পাসে বহিরাগত যান চলাচল বন্ধের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ ডিসেম্বর ২০২২, ১২:৩৭ পিএম

ঢাবি ক্যাম্পাসে বহিরাগত যান চলাচল বন্ধের দাবি

শনিবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে প্রতিবাদ সমাবেশ আয়োজিত হয়। ছবি: ভোরের কাগজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় বহিরাগত যান চলাচল বন্ধ ও নিরাপদ ক্যাম্পাসদের দাবি জানিয়েছে নিরাপদ সড়ক চাই-এর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা।

শনিবার (৩ ডিসেম্বর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে এই দাবি জানান আন্দোলনকারীরা।

এ সময় তাদের হাতে ‘শুক্র ও শনিবার ক্যাম্পাসকে পার্কে রূপান্তর চাই না’, ‘নিরাপদ ক্যাম্পাস চাই, এটা বিশ্ববিদ্যালয় কোনো পার্ক নয়', 'বহিরাগত গাড়ি ক্যাম্পাসে চলাচল বন্ধ চাই’ এসব স্লোগান সম্বলিত প্লেকার্ড দেখা যায়।

সমাবেশে নিরাপদ সড়ক চাই আন্দোলনের ঢাবি শাখার সভাপতি রিফাত জাহান শাওন বলেন, বিশ্ববিদ্যালয় আর বিশ্ববিদ্যালয় নেই, এটা একটা পার্কে পরিণত হচ্ছে। এই বিশ্ববিদ্যালয় যেন পার্কে পরিণত না হয়, বহিরাগত যান যেন বিশ্ববিদ্যালয়ের ভেতর দিয়ে চলাচল না করে বিশ্ববিদ্যালয় প্রশাসনের উচিত সেই ব্যবস্থা করা। এসময় এই ঘটনার যেনো আর কোনো পুনরাবৃত্তি না ঘটে সেই ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রশাসনের প্রতি দাবি জানান তিনি।

এর আগে শুক্রবার বিকেলে ঢাবির চারুকলার সামনে প্রাইভেট কার দিয়ে এক মোটর সাইকেলকে ধাক্কা দেন ঢাবির সাবেক চাকরিচ্যুত শিক্ষক আজহার জাফর শাহ। প্রাইভেট কারের ধাক্কায় মোটর সাইকেল থেকে পড়ে যান রুবিনা আক্তার (৪৫)। এরপরে প্রাইভেট কারের নিচে পড়ে গেলে ছেঁচড়িয়ে টিএসসি হয়ে নীলক্ষেত মোড় পর্যন্ত নিয়ে যান ওই শিক্ষক। নীলক্ষেত মোড়ে গেলে জনতার হাতে গণপিটুনি খায় চালক, গাড়িও ভাঙচুর করে জনতা। পরে পুলিশ এসে উদ্ধার করে, পুলিশ ও স্বজনরা মিলে হাসপাতালে ভর্তি করলে রুবিনা আক্তার মারা যায় বলে নিশ্চিত করেন কর্তব্যরত চিকিৎসক।

এদিকে, গণপিটুনি খেয়ে হাসপাতালে ভর্তি আছেন গাড়িচালক ও ঢাবির চাকরিচ্যুত শিক্ষক জাফর শাহ। তার অবস্থাও আশঙ্কাজনক জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App