বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন জেসুস-তেলেস

আগের সংবাদ

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে কিংবদন্তি পেলে

পরের সংবাদ

বাগেরহাটে ভোরের কাগজ প্রতিনিধিদের মিলনমেলা

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২ , ৯:১০ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৩, ২০২২ , ৯:১৪ অপরাহ্ণ

সুন্দরবন সংলগ্ন ষাট গম্বুজ মসজি ও খান জাহান আলীর মাজারসহ নানা দর্শনীয় স্থান সম্বলিত ঐতিহ্যবাহী বাগেরহাট জেলা গতকাল শনিবার ছুটির দিনে পরিণত হয়ে উঠেছিল ভোরের কাগজ প্রতিনিধিদের মিলনমেলায়। মুক্তিযুদ্ধের চেতনায় অবিচল দেশের অন্যতম পুরোনো এই দৈনিকের দুদিনব্যাপী জাতীয় প্রতিনিধি সম্মেলন-২০২২ ঘীরে এমন আবহের তৈরি হয়।

বিজয়ের মাসের তৃতীয় দিন শনিবার (৩ ডিসেম্বর) সকাল থেকেই ভোরের কাগজের বিভাগ, জেলা ও থানা প্রতিনিধিদের সরব উপস্থিতিতে সম্মেলন স্থল বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়াম প্রাণচ্ছোল হয়ে ওঠে। ভোজন বিলাস, গল্প ও আড্ডার মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। যা ছড়িয়ে পড়ে অডিটোরিয়াম এলাকার আশপাশেও। এ সময় ভোরের কাগজ প্রকাশনা থেকে প্রকাশিত বইও কেনেন সম্মেলনে আসা প্রতিনিধিরা।

গতকাল বিকালে রেজিষ্ট্রেশনের মধ্য দিয়ে। শুভেচ্ছা উপহার বুঝে নেন সম্মেলনে অংশ নেয়া প্রতিনিধিরা। সন্ধ্যায় সম্মেলন স্থলে উপস্থিত হন ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। এ সময় করতালি দিয়ে তাকে স্বাগত জানানো হয়। মঞ্চে উপবিষ্ট হয়ে ভোরের কাগজের প্র‍য়াত ১৬ প্রতিনিধির স্মরণে ১ মিনিটের নীরবতা পালনের মধ্য দিয়ে বক্তব্য শুরু করেন তিনি। এ সময় আরো উপস্থিত ছিলেন ভোরের কাগজের প্রসাশনিক ব্যবস্থাপক সুজন নন্দী মজুমদার, বিজ্ঞাপন ব্যবস্থাপক এস এম রাজ্জাক, প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তা আব্দুল করিম (সোহাগ), সার্কুলেশন ইনচার্জ মো. তছলিম চৌধুরী, মফস্বল প্রধান মাকছুদুল বারি টিপু ও বাগেরহাট প্রতিনিধি বাকী এবং মিজানুর রহমান আকন্দসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

বাগেরহাটে ভোরের কাগজের দুই দিনব্যাপী জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রয়াত প্রতিনিধিদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। ছবি: ভোরের কাগজ

সম্পাদক শ্যামল দত্ত বলেন, অনেকদিন ধরেই চাইছিলাম বাগেরহাটে এমন একটি সম্মেলন করার। তবে করোনার কারনে তা করা সম্ভব হয়ে ওঠেনি। যা এখন আমারা করলাম। তিনি আরো বলেন, ভোরের কাগজের প্রতিনিধিদের আন্তরিকতাই আমাদের শক্তি। তাদের ভালোবাসায় মধ্য দিয়েই আমরা টিকে আছি। এ সময় পরবর্তী সম্মেলন কোথায় করা যায় তা নিয়েও কথা বলেন তিনি। এরপর ভোরের কাগজ পরিবারের ডিজিটাল ফোনবুক অ্যাপের আনুষ্ঠানিক উদ্বোধন করেন তিনি। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাতের খাবারের মধ্য দিয়ে প্রথমদিনের অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

ছবি: ভোরের কাগজ

এদিকে রবিবার ভোরের কাগজের দুদিনব্যাপী প্রতিনিধি সম্মেলনের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। সম্পাদক শ্যামল দত্তের সভাপতিত্বে জাতীয় এই সম্মেলনের সমাপনী এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকছেন বাগেরহাট-৪ আসনের এমপি এডভোকেট আমিরুল আলম মিলন, খুলনা বিভাগীয় কমিশনার মো. জিল্লুর রহমান চৌধুরী, বাগেরহাট জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, খুলনা বিভাগীয় অতিরিক্ত প্রকৌশলী (সড়ক ও সেতু বিভাগ) সৈয়দ আসলাম আলী, শেখ হাসিনা মেডিকেল ভার্সিটি খুলনার উপাচার্য ডা. ওবায়দুর রহমান, খুলনা রেঞ্জের ডিআইজি, বাগেরহাটের পুলিশ সুপারসহ উক্ত জেলার বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের প্রধানরা ও ভোরের কাগজের বিভিন্ন দপ্তরের প্রধানরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়