×

সারাদেশ

বোয়ালমারীতে বিএনপির ৮ নেতাকর্মী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২২, ০৩:৫৯ পিএম

বোয়ালমারীতে বিএনপির ৮ নেতাকর্মী গ্রেপ্তার

ছবি: ভোরের কাগজ

ফরিদপুরের বোয়ালমারীতে আগুন জ্বালিয়ে রাস্তা অবরোধ করে ভাংচুর ও পুলিশের সরকারি কাজে বাধাদান, আক্রমণ, আঘাতসহ ইট পাটকেল নিক্ষেপ ও বোমা বিস্ফোরণ ঘটনার অপরাধে শতাধিক বিএনপি-জামায়াত নেতাকর্মীর বিরুদ্ধে বোয়ালমারী থানায় মামলা হয়েছে।

পরে থানা পুলিশ ঘটনার সাথে জড়িত সন্দেহে ৮ জনকে গ্রেপ্তার করেছে। গ্রেফতারকৃতদের শুক্রবার দুপুরে ফরিদপুর বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। গ্রেফতারকৃতরা হলেন পৌর বিএনপির সহ সভাপতি খান আতাউর রহমান, সাবেক কাউন্সিলর ফরিদ হোসেন, রফিক বিশ্বাস, বরকত মোল্যা, মারুফ হোসেন, হামিদুল হক, আবু নাসির মোল্যা এবং সিরাজ মৃধা।

এর আগে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) রাত সোয়া ৯টায় বোয়ালমারী থানার উপ-পুলিশ পরিদর্শক কাজী আবুল বাসার বাদি হয়ে ১৪৩/১৮৬/৩৩২/৩৪২/৩৫৩/৪২৭/৪৩৬/৩৪ পেনাল কোড তৎসহ বিস্ফোরক উপাদানবলি আইন ১৯০৮ এর ৩/৪/৬ ধারায় এ মামলা করেন। মামলায় অজ্ঞাতনামা ৬০/৭০ জনসহ ৩১ জনকে আসামি করা হয়েছে।

এজাহারনামীয় মামলার আসামিরা হলেন- সাবেক সাংসদ খন্দকার নাসিরুল ইসলাম, উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার রফিকুল ইসলাম কামাল, সাধারণ সম্পাদক এডভোকেট সিরাজুল ইসলাম, যুগ্ম সম্পাদক শামসুদ্দিন মিয়া ঝুনু, মজিবুর রহমান বাবু, যুবদলের সাবেক সভাপতি সৈয়দ মাহাবুবুর রশিদ হেলাল, জাকির হোসেন টিয়াই, পৌর বিএনপির সভাপতি শেখ আফছার উদ্দিন, সহ সভাপতি খান আতাউর রহমান, স্বেচ্ছাসেবকদলের আহবায়ক সঞ্জয় কুমার সাহাসহ ৩১ জন এজাহারনামীয় আসামীসহ অজ্ঞাতনামা ৬০/৭০ জনের নামে এ মামলা করা হয়।

এজাহারসূত্রে জানা যায়, বিএনপির সাবেক সাংসদ খন্দকার নাসিরুল ইসলামের ইটভাটার সামনে মাইজকান্দি-ভাটিয়াপাড়া আঞ্চলিক মহাসড়কের উপর গত ১ ডিসেম্বর সকালে এজাহারনামীয় আসামিসহ অজ্ঞাতনামা ৬০/৭০ জন বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা রাস্তা অবরোধ করে টায়ার আগুন ধরিয়ে এবং বোমা বিস্ফোরণ করে রাস্তায় যান চলাচলে বিঘ্ন ঘটায়। আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে অত্র এলাকাসহ সারা দেশকে অস্থিতিশীল করার জন্য রাস্তায় চলাচলরত যানবাহন ভাংচুরসহ আগুন ধরিয়ে জনমনে আতংক সৃষ্টি, ভয়ভীতি প্রদর্শন এবং নাশকতা সৃষ্টি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৩ রাউন্ড শর্টগানের গুলি ছোঁড়ে। এ সময় পাঁচ জন পুলিশ সদস্য আহত হন। পরে বোয়ালমারী ফায়ার সার্ভিস ইউনিট দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

বোয়ালমারী থানার উপ পুলিশ পরিদর্শক ও তদন্ত কর্মকর্তা আক্কাস আলী শেখ বলেন, ঘটনার সাথে জড়িত সন্দেহে ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেফতারকৃতদের ফরিদপুর বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল ওহাব বলেন, ঘটনার সাথে জড়িত সন্দেহে ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেফতারকৃতদের শুক্রবার দুপুরে ফরিদপুর বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদেরকে গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত আছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App