×

জাতীয়

দেশে আসলে তারেককে জেলে যেতে হবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২২, ০৯:৩২ পিএম

দেশে আসলে তারেককে জেলে যেতে হবে

শুক্রবার কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারেক জিয়া রাজনীতি না করার শর্তে মুচলেকা দিয়ে বিদেশে গেছে। তার লোকেরা আমাদের ভয় দেখায় বীরের মতো তারেক রহমান আসছে। যে কাপুরুষের মতো পালিয়ে গেছে সে বীরের মতো আসবে কী করে? দেশে আসলে তারেককে জেলে যেতে হবে। কারণ সে দণ্ডিত আসামি।

শুক্রবার (২ ডিসেম্বর) বিকেল পাঁচটার দিকে নোয়াখালীর বসুরহাট এএইচসি সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

সেতুমন্ত্রী বলেন, একটা ভিডিও ক্লিপ পেয়েছি। সেই ভিডিওতে তারেক রহমান বলে হাসিনা পালাবে, মন্ত্রীরা পালাবে। সে যে পালিয়ে আছে তা কেনো বলে না। ২০০৮ থেকে সে পলাতক। সে শেখ হাসিনাও বলে না কত বড় বেয়াদবি। আমরা বেগম খালেদা জিয়া বলি। সম্মানের সঙ্গে নেত্রীর নামটাও উচ্চারণ করে না।

তিনি বলেন, সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা হচ্ছে বিএনপি। কয়েকদিন আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বোধন করা কাঁচপুরে ঢাকা-সিলেট সড়কের ভিত্তিপ্রস্তর ফলক পুড়িয়ে ফেলা হয়েছে। পরশু রাতে বিআরটিসির দ্বিতল বাস মতিঝিলে ভয়াবহভাবে পুড়িয়ে ফেলা হয়েছে। বিএনপি জানান দিচ্ছে আন্দোলনে সহিংসতার প্রথা তারা যুক্ত করবে।

কোম্পানীগঞ্জের দীর্ঘদিনের রাজনৈতিক সংকট প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, কোম্পানীগঞ্জে যা ঘটেছে তা আর মনে করতে চাই না। ব্যবসায়ীরা বার বার আতঙ্কিত হয়ে আমাকে ফোন করেছে। আমি তাদের কাছে ক্ষমা চাই। কোম্পানীগঞ্জের জনগণের কাছে ক্ষমা চাই। আওয়ামী লীগের নেতাকর্মীদের বলবো জনগণের কাছে ক্ষমা চাইতে। আমি একরামকে ক্ষমা করে দিয়েছি। আমার ভাইকেও ক্ষমা করেছি। ক্ষমা করা মহৎ গুণ। গাছ যত বড় হয় তার ওপর আঘাত তত বেশি আসে।

কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা খিজির হায়াত খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুন্নবী চৌধুরীর সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করেন নোয়াখালী জেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ এইচ এম খায়রুল আনম চৌধুরী সেলিম। সম্মেলনে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক বেগম ফরিদুন্নাহার লাইলী, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, নোয়াখালী জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক শিহাব উদ্দিন শাহীন, সহিদ উল্যাহ খান সোহেল, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা প্রমুখ বক্তব্য দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App