×

পুরনো খবর

ঢাবিতে গতি নিয়ন্ত্রণের দাবিতে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২২, ০৮:৩৭ পিএম

ঢাবিতে গতি নিয়ন্ত্রণের দাবিতে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল

দাবিতে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল। ছবি: ভোরের কাগজ

ঢাবিতে গতি নিয়ন্ত্রণের দাবিতে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল

ঢাবিতে গতি নিয়ন্ত্রণের দাবিতে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল। ছবি: ভোরের কাগজ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে এক সাবেক শিক্ষকের ব্যক্তিগত গাড়ির নিচে চাপা পড়ে এক নারী নিহত হওয়ার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে ক্যাম্পাসে ব্যক্তিগত গাড়ির অবাধ চলাচল ও গতি নিয়ন্ত্রণের দাবিতে মশাল মিছিল করেছে ছাত্র ইউনিয়ন।

শুক্রবার (২ ডিসেম্বর) রাত আটটায় ক্যাম্পাসের ভিসি চত্বরে ভিসির বাসভবনের সামনে এই মশাল মিছিল হয়।

মশাল মিছিলে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা ক্যাম্পাসে ব্যক্তিগত গাড়ির অবাধ চলাচল বন্ধ ও গতিসীমা নিয়ন্ত্রণের দাবি জানায়। পাশাপাশি ক্যাম্পাসে বহিরাগত ও ভাড়ি যানবাহন বন্ধের জোড়ালো দাবি জানান।

এর আগে এক বিবৃতিতে দুর্ঘটনায় জড়িতের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের পাশাপাশি এমন ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে তার জন্য ক্যাম্পাসে ব্যক্তিগত গাড়ির অবাধ চলাচল বন্ধ ও গতিসীমা নিয়ন্ত্রণের দাবি জানিয়েছে সংগঠনটি।

[caption id="attachment_387500" align="aligncenter" width="1022"] ঢাবিতে গতি নিয়ন্ত্রণের দাবিতে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল। ছবি: ভোরের কাগজ[/caption]

বিবৃতিতে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ঢাকা বিশ্ববিদ্যালয় সংসদের আহ্বায়ক কাজী রাকিব হোসাইন বলেন, গণমাধ্যম ও প্রত্যক্ষদর্শী সূত্রে আমরা জানতে পেরেছি উক্ত নারী শাহবাগ এলাকায় একটি ব্যক্তিগত গাড়ির নিচে চাপা পড়েন। বেপরোয়া গাড়িটি না থেমে তাকে টেনেহিঁচড়ে নিয়ে যায় এবং পরবর্তীতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু ঘটে। গাড়িটি চালাচ্ছিলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চাকরিচ্যুত সাবেক শিক্ষক আজহার জাফর শাহ। পূর্ব থেকেই ক্যাম্পাসে ব্যক্তিগত গাড়ির অবাধ চলাচল নিয়ে শিক্ষার্থীদের মধ্যে ক্ষোভ রয়েছে। আজকের এই ঘটনা ক্যাম্পাসের রাস্তায় সাধারণ হাঁটাচলা করতেও ছাত্রদের মধ্যে আতঙ্কের জন্ম দেবে।

তিনি আরো বলেন, আমরা উক্ত শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানাই। পাশাপাশি বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি, শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাস এলাকায় ব্যক্তিগত গাড়ির অবাধ চলাচল বন্ধ করুন। অনুমোদিত গাড়ির ক্ষেত্রে প্রত্যেক পয়েন্টে গতিসীমা নিয়ন্ত্রণের ব্যবস্থা আশু স্থাপন করুন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App