×

খেলা

ঘানাকে হারিয়েও বিশ্বকাপ থেকে বাদ উরুগুয়ে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২২, ১১:০৯ পিএম

ঘানাকে হারিয়েও বিশ্বকাপ থেকে বাদ উরুগুয়ে
ঘানাকে হারিয়েও বিশ্বকাপ থেকে বাদ উরুগুয়ে

ছবি: এএফপি

কাতারের আল জানুব স্টেডিয়ামে ঘানার বিপক্ষে ২-০ গোলের জয়ে নকআউটে পা রাখলো উরুগুয়ে। টিকে থাকার লড়াইয়ে শুক্রবার ২ ডিসেম্বর রাতে ঘানার মুখোমুখি হয় উরুগুয়ে। এইচ গ্রুপ থেকে আগেই শেষ ষোলতে নাম লিখিয়েছে পর্তুগাল।

ঘানার বিপক্ষে এ ম্যাচের প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নরা। দুটি গোলই করেন ডি আরাসকায়েতা। ঘানা ম্যাচে এগিয়ে যাওয়ার সহজতম সুযোগ নষ্ট করে ১৮ মিনিটে পেনাল্টি থেকে গোল না পেয়ে। কিন্তু আন্দ্রে আইয়ুর কিক বাম দিকে ঝাঁপিয়ে রুখে দেন উরুগুয়ের গোলরক্ষক রোশে। পরে দুই গোল করে এগিয়ে যায় সুয়ারেজরা।

ঘানার পেনাল্টি মিসের পরই উরুগুয়ে মরিয়া হয়ে খেলতে থাকে গোলের জন্য। ২৩ মিনিটেই এগিয়ে যেতে পারতো তারা। ডি আরাসকায়েতার শটে পুরোপুরি পরাস্ত হয়েছিলেন ঘানার গোলরক্ষক। কিন্তু বল গোললাইন থেকে অসাধারণ দক্ষতায় ক্লিয়ার করেন স্যালিসু।

তিন মিনিট পর আর আর ভাগ্যবঞ্চিত করেননি আরাকায়েসতাকে। ডান দিক থেকে সুয়ারেজের নেওয়া শট রুখে দিয়েছিলেন ঘানার গোলরক্ষক লরেন্স আতি। কিন্তু ফিরতি বলে আরাকায়েসতার হেড কাঁপিয়ে দেয় ঘানার জাল।

ব্যবধান দ্বিগুণ করতে বেশি সময় নেয়নি উরুগুয়ে। ৩২ মিনিটেই তারা স্কোরটা ২-০ বানিয়ে ফেলে। এবারও সেই আরাকায়েসতা। সুয়ারেজের ঠেলে দেয়া চলন্ত বলেই কোনাকুনি শটে গোল করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App