×

জাতীয়

এটি দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২২, ১০:৩১ পিএম

এটি দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড

ছবি: ভোরের কাগজ

এটি দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড

সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করছেন ডিসি মো. শহিদুল্লাহ। ছবি: ভোরের কাগজ

গাড়িচাপায় নারীর মৃত্যুতে মামলা দেয়ার প্রক্রিয়া চলছে

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় গাড়িচাপায় নারীর মৃত্যুর ঘটনাকে নিছক দুর্ঘটনা নয় বরং হত্যাকাণ্ড বলে মন্তব্য করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-পুলিশ কমিশনারের (ডিসি) মো. শহিদুল্লাহ।

শুক্রবার (২ ডিসেম্বর) সন্ধ্যায় শাহবাগ থানায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা বলেন তিনি।

ডিসি শহিদুল্লাহ বলেন, এটি দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ড। সাবেক শিক্ষক স্বাভাবিক ছিলেন কি না তা তদন্তের পাশাপাশি আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সড়ক পরিবহন আইন অনুযায়ী শাস্তির বিধান রয়েছে। এ আইনে যাতে শিক্ষকের সর্বোচ্চ শাস্তি হয় এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এসময় তিনি বলেন, খুবই অমানবিক ও মর্মান্তিক একটি ঘটনা ঘটেছে। চালক সুস্থ হলে আমরা তাকে জিজ্ঞেস করবো, কেন তিনি এমন করেছেন! তিনি এখনো চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। আমাদের (পুলিশ) পক্ষ থেকে তার চিকিৎসার খরচ বহন হচ্ছে, সিটিস্ক্যান করা হয়েছে। আমরা এখনো তার (চালক) পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারিনি। একটি নাম্বার পেয়েছিলাম তার স্ত্রীর। কিন্তু কল দিলে রিং হয় কল ধরেনি, পরে মোবাইল বন্ধ পাওয়া যায়।

গাড়িচাপায় নারীর মৃত্যুর বিষয়ে শহীদুল্লাহ্ বলেন, ওই নারীর নাম রুবিনা আক্তার। লাশ এখনো ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আছে। কিছু ফর্মালিটিস আছে, সেই ফর্মালিটিসগুলো মেইনটেইন করার মতো কোন আত্মীয়স্বজন হাসপাতালে নেই।

প্রাইভেটকারের চালক মাদকাসক্ত ছিলেন কিনা- এমন প্রশ্নের উত্তরে রমনার ডিসি মো.শহীদুল্লাহ বলেন, তিনি এখনো চিকিৎসাধীন। ডাক্তাররা জানানোর পরে আমরা জানতে পারবো উনি কোন অবস্থায় ছিলেন। এর আগে বলতে পারছি না।

এসময় নিহত নারীর পরিবারের পক্ষ থেকে কেউ আমাদের সঙ্গে এখনো যোগাযোগ করেনি বলে উল্লেখ্য করেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App