ইবিতে শ্রমিকের মৃত্যু, ক্যাম্পাসে বিক্ষোভ

আগের সংবাদ

করোনায় একদিনে হাজারের বেশি মৃত্যু

পরের সংবাদ

রুশ হামলায় ১৩ হাজার ইউক্রেনীয় সেনা নিহত

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২ , ৯:১৫ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ২, ২০২২ , ৯:১৮ পূর্বাহ্ণ

ইউক্রেনে রুশ হামলা শুরুর পর ১৩ হাজার ইউক্রেনীয় সেনা নিহত হয়েছে বলে জানিয়েছেন ইউক্রেনের একজন সিনিয়র কর্মকর্তা। চলতি বছর ফেব্রুয়ারিতে পূর্ব ইউরোপের দেশটিতে হামলা শুরুর পর থেকে টানা ৯ মাসেরও বেশি সময় ধরে উভয়পক্ষের যুদ্ধ অব্যাহত আছে।

২৪ ফেব্রুয়ারি আগ্রাসন শুরুর পর রাশিয়া প্রাথমিকভাবে সফলতা পেলেও ইউক্রেনের হাতে পশ্চিমা অস্ত্র আসার পর থেকে অনেকটা কোণঠাসা হয়ে পড়েছে রুশ সেনারা। খবর বিবিসির।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা মিখাইলো পোদোলিয়াক জানান, রাশিয়ার আগ্রাসন শুরুর পর থেকে ইউক্রেনের ১০ হাজার থেকে ১৩ হাজার সৈন্য মারা গেছেন। ইউক্রেনের পক্ষে হতাহতের পরিসংখ্যান প্রকাশ করার ঘটনা বেশ বিরল এবং পোদোলিয়াকের মন্তব্য দেশটির সামরিক বাহিনী নিশ্চিত করেনি।

এর আগে গত জুন মাসে প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির এই উপদেষ্টা বলেছিলেন, রাশিয়ার হামলায় প্রতিদিন ১০০ থেকে ২০০ ইউক্রেনীয় সেনা মারা যাচ্ছে। এছাড়া নভেম্বর মাসের শুরুতে মার্কিন সামরিক বাহিনীর শীর্ষ জেনারেল মার্ক মিলি বলেছিলেন, ইউক্রেনে এক লাখেরও বেশি রুশ সামরিক কর্মী নিহত ও আহত হয়েছেন। কিয়েভ বাহিনীও সম্ভবত একই রকম হতাহতের শিকার হয়েছে বলেও জানিয়েছিলেন তিনি।

ডি- এইচএ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়