সংঘাতে অশান্ত পাহাড়, বাড়ছে নতুন নতুন সশস্ত্র সংগঠন

আগের সংবাদ

ইবিতে শ্রমিকের মৃত্যু, ক্যাম্পাসে বিক্ষোভ

পরের সংবাদ

নিয়োগ

প্রাথমিক শিক্ষকের পদ সংখ্যা বাড়ছে

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২ , ৯:০০ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ২, ২০২২ , ৯:০৩ পূর্বাহ্ণ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে পদের সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) এ তথ্য জানান তিনি।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ বলেন, নিয়োগের ক্ষেত্রে পদ সংখ্যা বাড়ানোর বিষয়ে কাজ চলছে। তবে কী পরিমাণ বাড়বে তা বলা যাচ্ছে না। দুই বছর পর এই নিয়োগ প্রক্রিয়া হতে যাচ্ছে। দীর্ঘ এ সময়ে অনেকে অন্য চাকরিতে প্রবেশ করেছে। আবার সুবিধাবঞ্চিত এলাকায় কী পরিমাণ শিক্ষকের পদ শূন্য রয়েছে সে বিষয়টিও দেখা হচ্ছে। সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতেও শিক্ষকের শূন্যপদ নির্ণয় করা হচ্ছে।

গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব বলেন, আমরা কী হিসেবে শূন্যপদের সময়সীমা নির্ধারণ করব তা নিয়েও সিদ্ধান্ত নিতে হবে। চলতি বছরের ২২ জুন পর্যন্ত একটি হিসাব হতে পারে। আবার ডিসেম্বর বা জানুয়ারি পর্যন্তও ধরা যেতে পারে। এ সকল কাজ শেষ করতে কিছুটা সময় লেগে যাবে।

তবে শিক্ষক নিয়োগে পদ সংখ্যা বাড়বে জানিয়ে তিনি বলেন, আগামী ১৪ ডিসেম্বরেই ফল প্রকাশ করা হবে। এ লক্ষ্যে সারা দেশে শূন্যপদের তালিকা প্রস্তুত করা হচ্ছে।

শিক্ষক নিয়োগে ৩২ হাজার ৫৭৭টি পদের সঙ্গে আরো ১০ হাজার পদ যুক্ত হতে পারে। শূন্যপদের তালিকা করার জন্য ফল প্রকাশের সময় পিছিয়ে ১৪ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়