দরিদ্র দেশগুলোর ঋণের বোঝা বেড়েছে ৩৫ শতাংশ

আগের সংবাদ

রাশিয়ার কাছ থেকে তেল কিনছে ইইউ

পরের সংবাদ

জঙ্গিদের ছিনতাইয়ের সমন্বয়ক মেহেদী ও ঈদী রিমান্ডে

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২ , ৩:২৩ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২, ২০২২ , ৩:২৩ অপরাহ্ণ

ঢাকার নিম্ন আদালত থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেয়ার ঘটনায় করা মামলায় আসামি প্রধান সমন্বয়ক মেহেদী হাসান অমি ওরফে রাফির ৫ দিনের ও ঈদী আমিনের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (২ ডিসেম্বর) প্রথম দফার রিমান্ড শেষে দুই আসামিদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য ঈদী আমিনকে ১১ দিন ও মেহেদী হাসান অমি ওরফে রাফিকে ৮ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক মুহাম্মদ আবুল কালাম আজাদ।

শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেনের আদালত আসামি ঈদী আমিনের ৬ দিন ও মেহেদী হাসান অমি ওরফে রাফির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে সিটিটিসি জানায়, জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় সরাসরি অংশ নিয়েছিলেন মেহেদী হাসান। তিনি আনসার আল ইসলামের সামরিক শাখার সদস্য। তার বাড়ি সিলেটে। গত ২৪ নভেম্বর তাকে প্রথম দফায় ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। অন্যদিকে গত ২৭ নভেম্বর আসামি ঈদীর ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

উল্লেখ্য, ২০ নভেম্বর দুপুর সোয়া ১২ টার দিকে ঢাকার নিম্ন আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে মেরে প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আনসার আল ইসলামের সদস্য আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীমকে ছিনিয়ে নেওয়া হয়। এ ঘটনায় রাতে ২০ জঙ্গিকে আসামি করে মামলা করেন পুলিশ পরিদর্শক জুলহাস উদ্দিন আকন্দ। এছাড়া পলাতক দুই আসামিকে ধরিয়ে দিতে পারলে প্রত্যেকের জন্য ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করে বাংলাদেশ পুলিশ।

কেএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়