স্পেনকে হারিয়ে ইতিহাস সৃষ্টি করে নকআউটে জাপান

আগের সংবাদ

সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নিদর্শন বাংলাদেশ

পরের সংবাদ

কোস্টারিকাকে ৪-২ গোলে হারিয়েও বিদায় জার্মানি

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২২ , ৩:২১ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ২, ২০২২ , ৩:২৪ পূর্বাহ্ণ

কোস্টারিকার বিপক্ষে ৪-২ গোলের জয় পেয়েও বিশ্বকাপের এই মঞ্চ থেকে বিদায় নিতে হলো জার্মানদের। কারণ স্পেনকে ২-১ গোলে হারিয়ে আগেই নিজেদের শেষ ষোলতে জায়গা নিশ্চিত করে ফেলে জাপান। যার ফলে ৪-২ গোলে জিতেও জার্মানির বিদায় নিশ্চিত হয়ে গেলো।

সে সঙ্গে ‘ই’ গ্রুপ থেকে বিদায় ঘটলো কোস্টারিকারও।

ম্যাচের ১০ম মিনিটে এক গোল দিয়ে এগিয়ে গিয়েছিলো জার্মান। এই ১ গোল নিয়েই গিয়েছিলো বিরতিতে। দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার একটু পরই গোল হজম করে বসে জার্মানরা। ম্যাচের ৫৮তম মিনিটে দুর্দান্ত গোলটি করেন ইয়েলৎসিন তাজেদা। ওয়াটসনের হেড ম্যানুয়েল ন্যুয়ার ঝাঁপিয়ে পড়ে রক্ষা করেন। কিন্তু বল ধরে রাখতে পারেননি। ফিরতি বলে শট করে গোল করেন তাজেদা। ৬৭ মিনিটে জামাল মুসিয়ালার একটি শট সাইড বারে লেগে ফিরে আসলে নিশ্চিত গোল বঞ্চিত হয় জার্মানি।

ম্যাচের ৭০তম মিনিটে আবারও গোল। এবার গোল করেন কোস্টারিকার হুয়ান পাবলো ভার্গাস। বাতাসে ভেসে আসা বলে আলতো করে হেড করেন ভার্গাস। ম্যানুয়েল ন্যুয়ার টেরই পাননি। তার পায়ে লেগে বল চলে যায় জার্মানির জালে।

এমকে

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়