×

খেলা

শেষ ষোলোর উচ্ছ্বাসে ভাসছে আর্জেন্টিনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২২, ০২:৫৫ এএম

শেষ ষোলোর উচ্ছ্বাসে ভাসছে আর্জেন্টিনা

ছবি: সংগৃহীত

শেষ ষোলোর উচ্ছ্বাসে ভাসছে আর্জেন্টিনা

বিশ্বকাপের ইতিহাসে মেসিই প্রথম ফুটবলার যিনি দুইবার পেনাল্টি মিস করেছেন। ছবি: সংগৃহীত

শেষ ষোলোর উচ্ছ্বাসে ভাসছে আর্জেন্টিনা

শেষ ষোলোর স্বপ্নপূরণের আনন্দে উদ্বেলিত আর্জেন্টিনা। মেসিকে জাপটে ধরে উচ্ছ্বসিত এক আর্জেন্টাইন ফুটবলার। ছবি: সংগৃহীত

শেষ ষোলোর উচ্ছ্বাসে ভাসছে আর্জেন্টিনা

শেষ ষোলোর স্বপ্নপূরণের উচ্ছ্বাসে ভাসছে আর্জেন্টিনা। বুধবার (৩০ নভেম্বর) রাত একটায় কাতারের রাজধানী দোহায় স্টেডিয়াম ৯৭৪-এ ০-২ গোলে পোল্যান্ডের বিপক্ষে জয় পায় মেসি বাহিনী। এর মধ্য দিয়ে গ্রুপ চ্যম্পিয়ন হিসেবে শেষ ষোলোতে উন্নীত হলো আর্জেন্টিনা।

[caption id="attachment_387007" align="aligncenter" width="700"] দ্বিতীয়ার্ধের শুরুতে ২ গোল করে দলকে স্বস্তি এনে দেন ম্যাক অ্যালিস্টার ও জে আলভারেজ। ছবি: সংগৃহীত[/caption]

ম্যাচের ৪৬তম মিনিটে ম্যাক অ্যালিস্টার ও ৬৭তম মিনিটে জে আলভারেজ বল ঢুকিয়ে দেন পোল্যান্ডের জালে। তবে মেসির প্যানাল্টি মিস আর্জেন্টিকাকে প্রথমার্ধে বেশ মলিন করে রাখে।

[caption id="attachment_387005" align="aligncenter" width="700"] বিশ্বকাপের ইতিহাসে মেসিই প্রথম ফুটবলার যিনি দুইবার পেনাল্টি মিস করেছেন। ছবি: সংগৃহীত[/caption]

কিছুটা কঠিন সমীকরণ মাথায় নিয়েই মাঠে নেমেছিলেন লিওনেল মেসিরা। হারলেই আসর থেকে বিদায়। ড্র করলেও নিশ্চিত নয় শেষ ষোলো। অঙ্কের মারপ্যাচে উত্তর মিললেও মুখোমুখি হওয়ার সম্ভাবনা উড়ন্ত ফ্রান্সের। গ্রুপ চ্যাম্পিয়ন ভিন্ন কোন চিন্তা তাই মাথায় নিয়ে নামার সুযোগ ছিল না আলবিসেলেস্তেদের। পুরো ম্যাচে দুর্দান্ত ফুটবল খেলে ও দ্বিতীয়ার্ধে দুই গোল করে সে হিসেব মিলিয়ে নিয়েছে দু'বারের চ্যাম্পিয়ন লাতিন দলটি। শেষ ষোলোয় এখন তারা। নক-আউট পর্বে মুখোমুখি হবে ডেনমার্ককে বিদায় করে 'ডি' গ্রুপের রানার্স আপ হওয়া অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App