×

জাতীয়

মুক্তিযোদ্ধা হত্যাকারীর মৃত্যুদণ্ড কার্যকর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২২, ০৮:২০ পিএম

মুক্তিযোদ্ধা হত্যাকারীর মৃত্যুদণ্ড কার্যকর

ফাইল ছবি

নারায়ণগঞ্জে বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দীন মেম্বার হত্যা মামলায় কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ বন্দি মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক্সেল কামালের ফাঁসি কার্যকর করা হয়েছে। বুধবার (৩০ নভেম্বর) রাতে গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ তার ফাঁসি কার্যকর করা হয়েছে।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এর সিনিয়র জেল সুপার মো. আমিরুল ইসলাম বলেন, সকল আইনি প্রক্রিয়া শেষে রাত ১১টা ১ মিনিটে ফাঁসি কার্যকর করা হয়। ফাঁসি কার্যকর হওয়া কামাল ওরফে এক্সেল কামাল (৪৭) মাদারীপুরের শিবচর থানার বাহাদুরপুর এলাকার আবদুল বারেক হাওলাদারের ছেলে। তিনি নারায়ণগঞ্জের ফতুল্লা থানার কোতয়ালেরবাগ এলাকায় বসবাস করতেন।

কারাগার সূত্রে জানায়, ২০০৪ সালে নারায়ণগঞ্জে বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দীন মেম্বার হত্যা মামলায় ২০০৬ সালে নারায়ণগঞ্জ জেলা দায়রা জজ আদালত কামালকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। পরে হাইকোর্ট মৃত্যুদণ্ড বহাল রাখেন।

ওই রায়ের বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগও মৃত্যুদণ্ড বহাল রাখেন। ওই রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে রিভিউ পিটিশন দায়ের করলে রিভিউ পিটিশনও গত ২৮ এপ্রিল ২০২২ তারিখে খারিজ করে মৃত্যুদণ্ড বহাল রাখা হয়। সবশেষে আসামি প্রেসিডেন্টের কাছে প্রাণভিক্ষার আবেদন করলে গত ১ নভেম্বর ২০২২ তারিখে তা না মঞ্জুর হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App