×

সারাদেশ

চাঁপাইনবাবগঞ্জে বাস চলাচল বন্ধ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২২, ১২:২২ পিএম

চাঁপাইনবাবগঞ্জে বাস চলাচল বন্ধ
চাঁপাইনবাবগঞ্জে বাস চলাচল বন্ধ

চাঁপাইনবাবগঞ্জে বাস চলাচল বন্ধ। ছবি: ভোরের কাগজ

চাঁপাইনবাবগঞ্জে বাস চলাচল বন্ধ

ছবি: ভোরের কাগজ

চাঁপাইনবাবগঞ্জে বাস চলাচল বন্ধ

ছবি: চাঁপাইনবাবগঞ্জে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা। ছবি: ভোরের কাগজ

রাজশাহী বিভাগে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট। এতে আন্তঃজেলা বা দূরপাল্লার কোনো বাস চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে যায়নি বা জেলায় প্রবেশ করেনি। ফলে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

তবে, বাস বন্ধ থাকায় কয়েকগুণ বেশি ভাড়ায় যাত্রী পরিবহন করছে রিকশা ও অটোরিকশাগুলো। সাধারণত চাঁপাইনবাবগঞ্জে প্রতিদিনই আন্তঃজেলা ও দূরপাল্লার বিভিন্ন রুটে সাড়ে তিন শতাধিক বাস চলাচল করে থাকে।

[caption id="attachment_387144" align="alignnone" width="1598"] ছবি: ভোরের কাগজ[/caption]

সড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধন, মহাসড়কে অবৈধ যান চলাচল বন্ধ ও জ্বালানি তেল এবং যন্ত্রাংশের অস্বাভাবিক মূল্য কমানোসহ ১০ দফা দাবিতে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়।

এর আগে গত মঙ্গলবার বিকেল পর্যন্ত দূরপাল্লার বাস সব ছেড়ে গেলেও যাত্রীদের নিয়ে আর ফেরেনি। পরে বুধবার বিকেল থেকেই আন্তঃজেলা চলাচলকারী পরিবহনগুলোও বন্ধ হয়ে যায়।

রাজশাহী বিভাগে ধর্মঘট প্রসঙ্গে চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক মো. হামিদুর রহমান নান্নু বলেন, ‘দাবি আদায়ে সরকারের সঙ্গে বারবার আলোচনা হলেও কোনো সমাধান না আসায় বাধ্য হয়ে এই ধর্মঘটের ডাক দিতে হয়েছে।’

[caption id="attachment_387145" align="alignnone" width="1598"] ছবি: চাঁপাইনবাবগঞ্জে বাস চলাচল বন্ধ, দুর্ভোগে যাত্রীরা। ছবি: ভোরের কাগজ[/caption]

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App