×

খেলা

আর্জেন্টিনার জয়ের নায়ক ম্যাক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২২, ১১:২৭ এএম

আর্জেন্টিনার জয়ের নায়ক ম্যাক

অ্যালেক্সিস মার্ক অ্যালিস্টার

পোল্যান্ডের বিপক্ষে আর্জেন্টিনার জয়ে বড় ভূমিকা রেখেছেন আলেক্সিস ম্যাক অ্যালিস্টার। বিশ্বকাপের মত বড় মঞ্চে আন্তর্জাতিক ফুটবলে নিজের প্রথম গোল করে এখন আলোচনায় রয়েছেন এই ফুটবলার। দলের ক্রান্তিলগ্নে গোল করে ম্যাচ জয়ের পাশাপাশি দলকে নিয়ে গেছেন নকআউট পর্বে।

কাতারের দোহার স্টেডিয়াম ৯৭৪-এ গ্রুপের শেষ রাউন্ডে বুধবার (৩০ নভেম্বর) রাতে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নকআউট পর্বে প্রবেশ করে আর্জেন্টিনা। খবর সিবিএস স্পোর্টসের।

ম্যাচের শুরু থেকেই পোল্যান্ডের বিপক্ষে একের পর এক আক্রমণ করে আর্জেন্টিনা। কিন্তু পোল্যান্ডের ডিফেন্ডারদের কল্যাণে গোল করতে ব্যর্থ হচ্ছিল তারা। প্রথমার্ধে গোলের দারুণ সুযোগ পায় আর্জেন্টিনা। কিন্তু লিওনেল মেসি পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলে গোল শূন্য ড্র নিয়েই বিরতিতে যায় দল দুটি।

প্রথমার্ধে গোল না পেলেও দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই গোলের দেখা পায় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের ৬৮ সেকেন্ডে নাহুয়েল মোলিনার পাস বক্সে পেয়ে ম্যাক অ্যালিস্টার কোনাকুনি শট নেন। আর তাতেই নিজের আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম গোলের দেখা পান তিনি।

২০১৯ সালে প্রথম আর্জেন্টিনার জুতীয় দলে খেলার সুযোগ পান আলেক্সিস ম্যাক অ্যালিস্টার। তিন বছর আগে অভিষেক হলেও খুব বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। অভিষেকের পর দুই ম্যাচ খেলে দীর্ঘ আড়াই বছরেরও বেশি সময় দলের বাইরে ছিলেন ম্যাক।

দীর্ঘ বিরতির পর এই বছরের শুরুর দিকে জাতীয় দলে ফেরার পর প্রথমবারের মতো জায়গা করে নেন বিশ্বকাপের স্কোয়াডে। প্রথম গোলটিও পেয়ে গেলেন বিশ্ব সেরার মঞ্চেই, ক্যারিয়ারের দশম ম্যাচে এসে। বৈশ্বিক আসরে এই নিয়ে ভিন্ন ৬২ জন গোলদাতা পেল আর্জেন্টিনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App